জিও ফোনে গেম ডাউনলোড কিভাবে করা যায়?

জিও ফোনে গেম ডাউনলোড: জিও ফোন এখনকার বাজারে খুবই বেশি ডিমান্ড এর একটি ফোন। জিও ফোন প্রায় প্রতিটি বাড়িতেই একটি না একটি থাকবেই। এত কম টাকায় তাও আবার কিপ্যাড ফোনে 4G জাস্ট ভাবাই যায় না। আগে তো ইন্টারনেটের জন্য রিচার্জ করতে গেলে বেশ অনেকটাই টাকা খরচ করতে হতো।

তখন অবশ্য ইন্টারনেট এতটা প্রচলিত ছিল না। কিন্তু জিও সিম এবং জিও ফোন আসার পর থেকে ইন্টারনেটের প্রভাব আরো অনেক বেড়ে গেছে। এখনতো সমস্তকিছুই অনলাইন। সে ফরম ফিলাপ হোক অথবা অন্য কোন কাজ ইন্টারনেট লাগবেই লাগবে। যখন আসার পরে ইন্টারনেটের চাহিদা আরো অনেক বেড়ে গেছে। এখন তো ইন্টারনেটে কিছু সার্চ করার জন্য টাইপ ও করতে লাগে না ভয়েস সার্চ এর সুবিধা আরো বেশি উন্নত করে দিয়েছে সব কিছু।

দিনের পর দিন আরো উন্নত হবে। দিনের পর দিন মোবাইল গেম এর চাহিদাও বেড়েই চলেছে। তা সে অ্যান্ড্রয়েড ই হোক অথবা জিও ফোন। আপনি যদি একজন জিও ফোন ইউজার হয়ে থাকেন তাহলে আপনি আপনার জিও ফোন থেকে গেম ডাউনলোড করে খুব সহজেই খেলতে পারেন। অনেকেই জিও ফোন থেকে গেম ডাউনলোড এর পদ্ধতি জানেন না। আমার আজকের এই আর্টিকেলটা জিও ফোনে গেম ডাউনলোড এর ব্যাপারে।

কিভাবে আপনি আপনার জিও ফোন থেকে গেম ডাউনলোড করবেন সেই পদ্ধতি আমি বলব। অনেকেরই প্রশ্ন থাকে যে সত্যি কি জিও ফোন থেকে গেম ডাউনলোড করা সম্ভব আর যদি সম্ভবই হয় তাহলে কিভাবে তা করা যাবে। এই ব্যাপারেও আমি কিছুটা বলবো।

সত্যি কি জিও ফোনে গেম ডাউনলোড করা সম্ভব?

জিও ফোন থেকে গেম ডাউনলোড নিয়ে আপনি ইউটিউবে এমনকি কিছু কিছু ওয়েবসাইটেও ভুয়া খবর দেখতে পাবেন। এই যেমন জিও ফোনে ফ্রী ফায়ার গেম ডাউনলোড, জিও ফোনে পাবজি গেম ডাউনলোড, জিও ফোনে BGMI গেম ডাউনলোড। ইউটিউবে তো স্ক্রিনশট ও দেখতে পাবেন জিও ফোনে পাবজি, ফ্রী ফায়ার এর মত গেম খেলা হচ্ছে। আসলে কি এগুলো সত্যি?

আরও পড়ুন:  How to Setup WordPress Email Tracking

যেই সব ভিডিওতে পাবজি, ফ্রী ফায়ার গেম জিও ফোনে খেলার ছবি দেওয়া রয়েছে, সেইসব ভিডিও যদি আপনি পুরোটা দেখেন তাহলে পুরো সত্যটা জানতে পারবেন আসলে ফ্রী ফায়ার, পাবজি গেম জিও ফোনে খেলা সম্ভব নয়। তবে হ্যাঁ জিও ফোনে আপনি অন্যান্য ছোট ছোট গেম ডাউনলোড করে খেলতে পারেন। যেমন ধরুন জিও ফোনের জন্য লুডো গেম, ছোট ছোট রেসিং গেম জিও ফোনে খেলতে পারেন

এটা আপনাকে ভাবতে হবে এইটুকু একটা ছোট ফোনে এত বড় বড় গেম কিভাবে খেলা সম্ভব। এই যে ছোট জিও ফোনগুলো এতে সাধারণত 512MB RAM থাকে। আর পাবজি গেম এর সাইজ হল 2GB এর কাছাকাছি। তাহলে কি করে এই ফোনে এই গেম খেলা সম্ভব এটাই আপনাদেরকে ভাবতে হবে। তাই আমি বলবো এইসব ভুয়া খবর এবং ইউটিউব ভিডিও দেখে ফালতু সময় নষ্ট না করে আপনার ফোনে যেসব সাধারণ গেমগুলো দেওয়া রয়েছে সেগুলো আপনি খেলতে পারেন।

জিও ফোনে সাধারণত যে গেম গুলো দেওয়া থাকে সেগুলো ও যথেষ্ট ভালো গেম। এইরকম ছোট্ট একটি ফোনে যতটুকু দেওয়া সম্ভব তার তুলনায় অনেক বেশি থাকে এই ফোনে। এখন তো লকডাউন থেকে ফোনে লুডু খেলার প্রচলন অনেকটাই বেড়ে গেছে। আপনি আপনার জিও ফোন থেকে এই লুডু গেম খেলতে পারেন খুব সহজেই।

তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনার জিও ফোনে গেম ডাউনলোড করে খেলবেন।

জিও ফোনে গেম ডাউনলোড করার পদ্ধতি

আপনার জিও ফোন থেকে গেম ডাউনলোড করার জন্য সহজ কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে। নিচে দেওয়া পদ্ধতি অনুসারে আপনি যদি কাজ করেন তাহলে আপনি অবশ্যই আপনার জিও ফোনে খুবই ভালো ভালো গেম খেলতে পারবেন

জিও ফোন থেকে গেম ডাউনলোড করতে গেলে যে যে পদ্ধতি গুলো ফলো করতে হবে সেগুলো হলো-

  • প্রথমে আপনার জিও ফোনে একদম মাঝখানের যে ওকে বাটনটি রয়েছে সেটি চেপে ফোনের Main Menu তে যান।
  • সেখান থেকে একটু নিচে গেলে আপনি Jio Games (জিও গেমস্) নামে একটি অপশন দেখতে পাবেন। ওটিতে ক্লিক করুন।
জিও ফোনে গেম ডাউনলোড
  • অপশনটি ওপেন করার পর আপনার সামনে অনেকগুলো গেম চলে আসবে এর মধ্যে থেকে আপনি যেটা খুশি কি খেলতে পারেন।
  • আপনি চাইলে ক্যাটাগরি ওয়াইজ সার্চ করতে পারেন। এর জন্য হোম পেজের উপরে যে অপশন রয়েছে সেখানে আপনি ক্যাটাগরি সিলেক্ট করার অপশন পাবেন।
আরও পড়ুন:  ফেসবুক পেজ কীভাবে ডিলিট করা যায়? ফেসবুক পেজ ডিলিট করার নিয়ম

যদি আপনি আপনার ফোনের Main Menu তে Jio Games (জিও গেমস্) নামে অপশনটি দেখতে পাচ্ছেন না তাহলে নিচের এই পদ্ধতিটি ফলো করুন।

  • আপনার জিও ফোনের Main Menu তে যে Settings (সেটিংস) অপশনটি রয়েছে সেটিতে ক্লিক করুন।
  • সেটিংস অপশন এর মধ্যে আপনাকে জিও ফোন এর ডানদিকে যাওয়ার জন্য যে বোতামটি রয়েছে সেটি চেপে Device অপশনে নিয়ে যান।
  • সেখানে একদম প্রথম আপনি দেখতে পাবেন Device Information অপশনটি। ওটিতে ক্লিক করুন।
  • সেখান থেকে একটু নিচের দিকে গেলে আপনি Software Update নামে একটি অপশন দেখতে পাবেন। ওই অপশনটিতে ক্লিক করবেন। এরপর আপনার ফোনটি সফটওয়্যার আপডেট এর জন্য চেকিং হবে। এবং আপনার ফোনটি আপডেট হয়ে যাবে।

আর আপডেট হয়ে যাওয়ার পর আপনার ফোনটি অটোমেটিক বন্ধ হয়ে গিয়ে আবার অন হয়ে যাবে। তারপর আপনি যদি আপনার ফোনের Main Menu তে জান তাহলে অবশ্যই Jio Games (জিও গেমস্) অপশনটি দেখতে পেয়ে যাবেন।

তাহলে আপনার জিও ফোন থেকে গেম ডাউনলোড করে নিন পছন্দমত আর খেলা শুরু করে দিন আপনার পছন্দের গেম। এখানে আপনি অনেক ভালো ভালো গেম দেখতে পাবেন তবে একটা কথা বলে দি জিও ফোন থেকে পাবজি, ফ্রী ফায়ার গেম ডাউনলোড এর চক্করে যাবেন না। কেননা এটা কোনোভাবেই সম্ভব নয়। এর জন্য আপনার স্মার্টফোন বা অ্যান্ড্রয়েড ফোন থাকা দরকার।

জরুরি তথ্য

আপনি ইউটিউবে এবং কিছু কিছু ওয়েবসাইটে অনেক ভুল খবর দেখতে পাবেন যেখানে বলা হয়েছে জিও ফোনে এই গেম ডাউনলোড করা যায় ওই গেম ডাউনলোড করা যায় সবই ভুল। উপরের পদ্ধতিগুলোর যদি আপনি ফলো করেন তাহলে আপনি নিশ্চয়ই দেখতে পাবেন জিও ফোনে কোন কোন গেম গুলি ডাউনলোড করা যায়জিও ফোনে গেম ডাউনলোড করা কতটা সোজা।

আরও পড়ুন:  হোয়াটসঅ্যাপের ভিডিও কল রেকর্ড করার উপায় কি? সেরা হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ডার অ্যাপ

আশা করছি উপরে দেওয়া পদ্ধতির ফলো করে আপনি আপনার জিও ফোন থেকে গেম ডাউনলোড করতে সফল হয়েছেন। যদি আপনি সফল হয়ে থাকেন তাহলে কমেন্ট করে অবশ্যই জানাবেন কোন গেমটি আপনি প্রথম ডাউনলোড করলেন। আর আর্টিকেল থেকে অবশ্যই শেয়ার করবেন যাতে অন্যরা জানতে পারে। এই রকম আরো সুন্দর সুন্দর টিপস-এন্ড-ট্রিকস জানার জন্য AnswerChamp সাইটটি অবশ্যই ফলো করুন। ধন্যবাদ।।

Leave a Comment