অ্যান্ড্রয়েড ফোনের সেরা কল রেকর্ড অ্যাপ কোনটি? 5 টি সেরা কল রেকর্ড অ্যাপ

অ্যান্ড্রয়েড ফোনের সেরা কল রেকর্ড অ্যাপ: জিও ফোন ছাড়া এখন তো কিপ্যাড ফোনের ব্যবহার অনেক কমে গেছে। অ্যান্ড্রয়েড ফোনের ব্যবহারটাই বেশি চলছে। একের পর এক আপডেট, নতুন নতুন ভার্সন, নতুন নতুন ফোন বাজারে আসছে।

ফোনের কিন্তু সব থেকে জরুরি যে কাজ সেটি হল কল করা। কোন কোন সময় অথবা কোনো কোনো ক্ষেত্রে কল করার সময় সেই কলটিকে রেকর্ড করে রাখার প্রয়োজন হয়ে পড়ে। ধরুন অফিসের কোন কাজের জন্য আপনার কাছে ফোন এলো তাতে কিছু দরকারি কথা হল। পরে আপনি ভুলে যেতে পারেন কিছু কিছু কথা।

এই ক্ষেত্রে আপনি যদি কলটিকে রেকর্ড করে রাখতেন তাহলে আপনি ভুলে গেলেও পরে ওই রেকর্ডিংটি শুনে আপনার সেটি মনে পড়ে যেত।

সাধারণত অ্যান্ড্রয়েড ফোনে কল রেকর্ড করার অপশন থাকে। সেটিংস থেকে গিয়ে সেটিকে অন করতে হয়। কিছু কিছু ফোনে কল রেকর্ড করার অপশন থাকেনা। এর জন্য দরকার হয়ে পড়ে ভালো একটি কল রেকর্ড অ্যাপ এর। এখন তো ফোনের সাথে হেডফোন ও আর পাওয়া যায়না।

যদি আপনার ফোনে কল রেকর্ডিং অপশন না থাকে তাহলে আপনি প্লে স্টোর থেকে থার্ড পার্টি কল রেকর্ডিং অ্যাপ আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করে নিতে পারেন। সেক্ষেত্রে আপনাকে সঠিক অ্যাপটি বেছে নিতে হবে। আপনি ভাল করেই জেনে থাকবেন যে প্লে স্টোরে দরকারের থেকে অনেক বেশি অ্যাপ্লিকেশন থাকে।

এবং সেখান থেকে সঠিক অ্যাপ্লিকেশনটি বেছে নেওয়া খুবই কঠিন কাজ। বিভিন্ন অ্যাপ এর অপশন বিভিন্ন রকম হয়ে থাকে। এছাড়াও কাজ ও আলাদা আলাদা হয়ে থাকে। তাই সঠিক অ্যাপটি বেছে নেওয়া একটু মুশকিল কাজ।

তাই এই আর্টিকেলটিতে আমি আপনাদের সাথে 5 টি সেরা কল রেকর্ড অ্যাপ শেয়ার করব। যা দিয়ে আপনি আপনার ফোনে প্রয়োজন মতো কল রেকর্ড করতে পারবেন।

5 টি সেরা কল রেকর্ড অ্যাপ

প্লে স্টোরে আপনি কল রেকর্ডিং এর জন্য প্রচুর অ্যাপ্লিকেশন পেয়ে যাবেন। তবে প্রতিটি অ্যাপ্লিকেশনের ফিচারস কিছুটা আলাদা থাকে। কোন কোন ক্ষেত্রে অ্যাপ্লিকেশনগুলির অপশন ও সম্পূর্ণ আলাদা থাকে। সাধারণত কল রেকর্ড করা কাজ হলেও কিছু কিছু অ্যাপ্লিকেশন এর আলাদা কিছু ফিচার থাকে।

এইসব অ্যাপ্লিকেশনের মধ্যে থেকে সঠিক অ্যাপ্লিকেশন আপনি যদি খুঁজে বের করতে না চান তাহলে অবশ্যই নিচে দেওয়া 5 টি সেরা কল রেকর্ড অ্যাপ এর মধ্যে থেকে যেকোনো অ্যাপ আপনি বেছে নিতে পারেন। অ্যাপগুলির ডিটেলস এর সাথে প্লে স্টোরের লিংক ও আপনি পেয়ে যাবেন যাতে আপনাকে খুঁজতে না হয়।

আরও পড়ুন:  মোবাইল ফটোগ্রাফির জন্য সেরা অ্যাপ কোনটি? 5 টি সেরা অ্যাপ মোবাইল ফটোগ্রাফির জন্য

অনেক অ্যাপ রয়েছে যেগুলো থেকে কল রেকর্ডিং করার জন্য আপনাকে টাকা দিতে হবে। অর্থাৎ অ্যাপটি কিনতে হবে তবেই আপনি সঠিক ভাবে ব্যবহার করতে পারবেন। আমি এই আর্টিকেলটিতে আপনাদের সাথে ফ্রি কল রেকর্ড অ্যাপ গুলি শেয়ার করব।

তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন সেই 5 টি সেরা কল রেকর্ড অ্যাপ যা দিয়ে আপনি আপনার ফোনে খুব সহজেই কল রেকর্ডিং করতে পারবেন।

  • Automatic Call Recorder
  • Call Recorder Automatic
  • Call Recorder – Cube ACR
  • Auto Call Recorder
  • Call Recorder – Automatic Call Recorder Pro

Automatic Call Recorder সেরা কল রেকর্ডিং অ্যাপ

Automatic Call Recorder App

এই Automatic Call Recorder অ্যাপটি খুবই জনপ্রিয় একটি কল রেকর্ড অ্যাপ। এই অ্যাপটির মাধ্যমে আপনি আপনার ফোন কল অটোমেটিক রেকর্ড করে রাখতে পারবেন। এই অ্যাপটিতে আপনি আলাদাভাবে সেট করে রাখতে পারবেন কোন নাম্বারের জন্য আপনি কল রেকর্ড করতে চান কোণ গুলির জন্য চান না। আপনার ফোন রিসিভ হওয়ার পরেই অটোমেটিক কল রেকর্ড চালু হয়ে যাবে।

আবার এই অ্যাপটিতে রেকর্ড হওয়ার পর আপনি চাইলে অটোমেটিক সেভ হওয়া বন্ধ করতে পারেন। রেকর্ড হওয়ার পর আপনার সামনে সেভ করার অপশন দেবে এর ফলে যেগুলো দরকারী নয় আপনি সেগুলো কে নাও রাখতে পারেন। এতে আপনার ফোনের স্টোরেজ ও অনেকটা হালকা থাকবে।

প্লে স্টোরে Automatic Call Recorder অ্যাপটির জন্য 3.8 রেটিং দেখতে পাবেন। এবং 2 মিলিয়নের ও বেশি রেটিং রয়েছে প্লে স্টোরে। প্লে স্টোর থেকে অ্যাপটি 100 মিলিয়নের ও বেশি ডাউনলোড হয়েছে।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনি সরাসরি প্লে স্টোর থেকে Automatic Call Recorder অ্যাপটিকে আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারবেন।

প্লে স্টোর লিংক

Call Recorder Automatic সেরা কল রেকর্ডিং অ্যাপ্লিকেশন

Call Recorder Automatic App

এই অ্যাপটি ও খুবই জনপ্রিয় একটি কল রেকর্ডিং অ্যাপCall Recorder Automatic অ্যাপ এ আপনি আপনার সমস্ত ফোন কল রেকর্ড করে রাখতে পারবেন। এবং সবকিছু হবে সম্পূর্ণ অটোমেটিক পদ্ধতিতে। এই অ্যাপটির আরো একটি ভালো ফিচারস হলো আপনি এই অ্যাপটির মাধ্যমে আপনার ফোনে অজানা নাম্বারের আইডি জানতে পারবেন অনেকটা True Caller অ্যাপ এর মত।

প্রতিটি কল রেকর্ডের পরে আপনি সেটিকে অ্যাপ এর মধ্যেই দেখতে পাবেন। এবং খুব সহজেই শেয়ার বাটন এ ক্লিক করে সেগুলিকে আপনি চাইলে শেয়ারও করতে পারবেন।

আরও পড়ুন:  সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ কোনগুলি? 5 টি সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ

Call Recorder Automatic অ্যাপটি আপনি প্লে স্টোরে 3.9 রেটিং এর সাথে দেখতে পাবেন। এবং এই কল রেকর্ড অ্যাপটিতে 4 লক্ষেরও বেশি রেটিং রয়েছে। অ্যাপটি প্লে স্টোর থেকে 50 মিলিয়নের ও বেশি ডাউনলোড হয়েছে।

নিচে দেওয়া প্লে স্টোরের লিংক থেকে আপনি সরাসরি Call Recorder Automatic অ্যাপ্লিকেশন টি কে আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

Call Recorder – Cube ACR সেরা কল রেকর্ড অ্যাপ

Call Recorder - Cube ACR App সেরা কল রেকর্ড অ্যাপ

এই Call Recorder – Cube ACR অ্যাপটি বাকি অন্যান্য কল রেকর্ডিং অ্যাপ এর থেকে একটু আলাদা। এই অ্যাপটি একটু প্রো লেভেলের অ্যাপ। এখান থেকে আপনি শুধুমাত্র আপনার ফোন কল নয় এছাড়াও আপনি হোয়াটসঅ্যাপ, সিগন্যাল, ভাইবার এবং আরো অনেক অ্যাপ এর কল রেকর্ড করতে পারবেন।

অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ ফ্রি। ফ্রি তে আপনি এই সকল ফিচারস পাবেন। এই অ্যাপ্লিকেশনটির প্রেমিয়াম ভার্সন যদি আপনি কেনেন তাহলে আপনি আরো অনেক ফিচারস পেয়ে যাবেন। ফ্রিতে আপনি এত ফিচারস পাবেন, আপনার আর প্রিমিয়াম কেনার কোন দরকারই হবে না।

অ্যাপ্লিকেশনটি আপনি প্লে স্টোরে 6.1 রেটিং এর সাথে দেখতে পাবেন। এবং 6 লক্ষেরও বেশি রেটিং রয়েছে এই অ্যাপ্লিকেশনটির জন্য। 10 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে Call Recorder – Cube ACR অ্যাপটি।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনি সরাসরি প্লে স্টোর থেকে এই কল রেকর্ড অ্যাপ্লিকেশনটি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারবেন।

প্লে স্টোর লিংক

Auto Call Recorder সেরা কল রেকর্ডিং অ্যাপ

Auto Call Recorder App

এই অ্যাপটি ও খুবই জনপ্রিয় একটি কল রেকর্ড অ্যাপ। বাকি এক গুলির মত এই অ্যাপটিতে ও আপনি অটোমেটিক কল রেকর্ড করতে পারবেন আপনার অ্যান্ড্রয়েড ফোনে। Auto Call Recorder অ্যাপ এ আপনি কল রেকর্ড করার পর আপনি সেটিকে একটি সময় সেট করে দিতে পারবেন যে কতদিন পর সেটি অটোমেটিক ডিলিট করে দিতে চান।

এছাড়াও কোন পার্টিকুলার একটি ইমেইলেও আপনি সেট করে রাখতে পারেন কল রেকর্ড হওয়ার পর অটোমেটিক সেই ইমেইলে রেকর্ডিং টি চলে যাবে। এই অ্যাপ্লিকেশনটিতে আরো অনেক ফিচারস রয়েছে সেগুলি জানার জন্য আপনাকে অ্যাপ্লিকেশনটি কে আপনার ফোনে ইনস্টল করতে হবে।

প্লে স্টোরে আপনি Auto Call Recorder অ্যাপটির 4 রেটিং দেখতে পাবেন। এবং 1.5 লক্ষেরও বেশি রেটিং রয়েছে প্লে স্টোরে এই অ্যাপ্লিকেশনটির জন্য। 5 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে Auto Call Recorder অ্যাপ্লিকেশনটি।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনি সরাসরি প্লে স্টোর থেকে এই কল রেকর্ডিং অ্যাপটিকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করে নিতে পারবেন।

আরও পড়ুন:  সেরা ভিডিও বানানোর অ্যাপস কোনটি? 5 টি সেরা ভিডিও অ্যাপস

প্লে স্টোর লিংক

Call Recorder – Automatic Call Recorder Pro সেরা কল রেকর্ড অ্যাপ্লিকেশন

Call Recorder - Automatic Call Recorder Pro App সেরা কল রেকর্ড অ্যাপ

ছোট সাইজের এই কল রেকর্ডার অ্যাপ্লিকেশনটি তে আপনি অনেক ফিচার পাবেন। এই Call Recorder – Automatic Call Recorder Pro অ্যাপটির মাধ্যমে ও আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য অটোমেটিক কল রেকর্ডিং সেট করতে পারবেন।

এই কল রেকর্ডিং অ্যাপটির আরো একটি সুন্দর ফিচারস হলো আপনি এই অ্যাপটির মাধ্যমে True Caller এর মত অজানা নাম্বার কে শনাক্ত করতে পারবেন। আপনি অ্যাপটির সেটিং এ গিয়ে রেকর্ডিং অডিও এর কোয়ালিটি আলাদাভাবে সেট করতে পারবেন। এছাড়াও আরো প্রচুর ফিচারস রয়েছে এই অ্যাপটিতে। অ্যাপটির একটি প্রিমিয়াম ভার্সন রয়েছে যেটি আপনি চাইলে কিনতে ও পারেন।

প্লে স্টোরে এই অ্যাপটির জন্য 4.3 রেটিং রয়েছে। এবং 3.5 লক্ষেরও বেশি রেটিং রয়েছে Call Recorder – Automatic Call Recorder Pro এই কল রেকর্ড অ্যাপ এর জন্য। 10 মিলিয়নের ও বেশি ডাউনলোড হয়েছে অ্যাপ্লিকেশনটি।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনি সরাসরি প্লে স্টোর থেকে Call Recorder – Automatic Call Recorder Pro অ্যাপটিকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করে নিতে পারবেন।

প্লে স্টোর লিংক

জরুরি তথ্য

উপরে দেওয়া 5 টি কল রেকর্ড অ্যাপ এরমধ্যে Call Recorder – Cube ACR অ্যাপটি একটু আলাদা ধরনের। এখানে আপনি প্রচুর ফিচারস পাবেন। সাইজটা একটু বেশি হতে পারে কিন্তু কাজ অনেক রয়েছে।

যদি আপনি মনে করেন শুধুমাত্র কল রেকর্ডের জন্য আপনার অ্যাপ্লিকেশন দরকার তাহলে আপনি যেকোনো একটিকে ইনস্টল করে নিতে পারেন আপনার অ্যান্ড্রয়েড ফোনে। প্রতিটি অ্যাপ এ কিছু কিছু আলাদা ফিচার রয়েছে।

তবে একটি গুরুত্বপূর্ণ কথা এই ধরনের কল রেকর্ড অ্যাপস ইনস্টল করার পূর্বে অবশ্যই একবার যাচাই করে নেবেন অ্যাপটি কতটা কার্যকরী। কেননা এই ধরনের অ্যাপগুলি আপনার ফোন থেকে কিছু তথ্য ব্যবহার করার জন্য পারমিশন চেয়ে নেয়।

ইনস্টল করার পূর্বে অবশ্যই দেখে নেবেন সেটি বিশ্বাসযোগ্য এবং সঠিক কিনা। আমি এই আর্টিকেলটিতে শুধুমাত্র ফিচারস দেখেই বেছে নিয়েছি সেরা হিসেবে।

নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন 5 টি কল রেকর্ড অ্যাপ এরমধ্যে কোনটি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করলেন। আপনার মত অন্য কারো ফোনে যদি কল রেকর্ড ফিচার না থাকে তাহলে অবশ্যই আর্টিকেলটি শেয়ার করে দেবেন। আর এইরকম সুন্দর সুন্দর টিপস পাওয়ার জন্য অবশ্যই AnswerChamp সাইটটি ফলো করবেন। ধন্যবাদ।।

Leave a Comment