অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস কোনগুলি? সেরা 5 টি অ্যান্টিভাইরাস অ্যাপ

অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস: সারাদিনে আমরা কতক্ষণ মোবাইল ব্যবহার করি তার কোন হিসাব থাকেনা। আর সারাদিন এই মোবাইল ব্যবহার করার সময় অনেক কিছুই করে থাকি, যেমন কোন কিছু ডাউনলোড করা তা সে গেম হোক কোন অ্যাপ অথবা কোন ফাইল। আবার হোয়াটসঅ্যাপ, ফেসবুক তো আছেই। এছাড়াও ও বন্ধুদের কাছ থেকে ফাইল শেয়ার করা আরও কত কিছু।

এইসবের জন্য ফোনে অনেক ধরনের ভাইরাস চলে আসে। আবার কোনো কোনো অ্যাপ বা গেমে শুরু থেকেই ভাইরাস থেকে থাকে। আর আমাদের অজান্তেই যেমন সারাদিনে শরীরের মধ্যে কত রকমের ভাইরাস চলে যায় ঠিক তেমনই ফোনেও নানা ধরনের ভাইরাস বাসা বাঁধে।

আবার আমরা যখন ইন্টারনেটে কোন কিছু সার্চ করি তার জন্য যেসব ওয়েবসাইটে আমরা ভিজিট করি সেখান থেকেও ফোনে ভাইরাস চলে আসে। অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ভিজিট করলে নোটিফিকেশন অন করার জন্য পারমিশন চায়। অনেকেই আছেন যারা না জেনে বুঝে এই সব নোটিফিকেশন এর পারমিশন দিয়ে দেন।

এছাড়াও আমরা যেসব অ্যাপ বা গেম ব্যবহার করি তাদের সবাইকে কিছু না কিছু পারমিশন দিতে হয় কোন অ্যাক্সেস করার জন্য। এইসবের কারণেই দরকার একটি অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস। যা আপনার ফোনকে সম্পূর্ণরূপে না হলেও কিছুটা অন্তত ভাইরাসের হাত থেকে বাঁচাতে পারবে।

আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদের সাথে সেরা 5 টি অ্যান্টিভাইরাস অ্যাপ এর কথা বলব। এর মধ্যে থেকে যেটি আপনার পছন্দ হবে সেটি কে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারেন।

সেরা 5 টি অ্যান্টিভাইরাস অ্যাপ

প্লে স্টোরে অ্যান্ড্রয়েড ফোনের জন্য প্রচুর অ্যান্টিভাইরাস অ্যাপ রয়েছে। আপনি সেগুলোর মধ্যে থেকেও ভালো কিছু বেছে নিয়ে আপনার ফোনের জন্য ব্যবহার করতে পারেন। অনেক অ্যাপ এমন থাকে যেগুলো টাকা দিয়ে কিনতে হয়।

এই আর্টিকেলটিতে আমি যে সেরা 5 টি অ্যান্টিভাইরাস অ্যাপ এর কথা বলবো সেগুলি প্রতিটি ফ্রীতে আপনি ব্যবহার করতে পারবেন। আর প্রতিটি অ্যাপ এর ফিচারস গুলো অসাধারণ। সাধারনত এই অ্যান্টিভাইরাস গুলি কম্পিউটারের জন্য ব্যবহার হয়ে থাকে।

আর আমি যে অ্যান্টিভাইরাস অ্যাপ গুলির কথা বলব এগুলি প্রতিটাই যথেষ্ট জনপ্রিয় কম্পিউটার অ্যান্টিভাইরাস এর জন্য। এগুলো তারই মোবাইল ভার্সন।

আরও পড়ুন:  মোবাইল ফটোগ্রাফির জন্য সেরা অ্যাপ কোনটি? 5 টি সেরা অ্যাপ মোবাইল ফটোগ্রাফির জন্য

তাহলে চলুন জেনে নেয়া যাক কোন সেই সেরা 5 টি অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপ

নামরেটিংসাইজ
AVG Antivirus4.720
Kaspersky Mobile Antivirus4.849
Avast Antivirus4.721
Quick Heal Antivirus and Mobile Security4.424
McAfee Mobile Security4.527

AVG Antivirus অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস

AVG Antivirus অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস

খুবই জনপ্রিয় একটি অ্যান্টিভাইরাস এই AVG Antivirus অ্যাপটি। সাধারণত কম্পিউটার এর জন্য এই অ্যান্টিভাইরাস খুবই জনপ্রিয়।

এই অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপ এ আপনি অনেক সুবিধা পাবেন। এর মধ্যে সেরা কয়েকটি সুবিধা হল, আপনি আর সাধারন অ্যান্টিভাইরাস অ্যাপ এর মত পুরো মোবাইল স্ক্যান, ফাইল, সেটিং, অ্যাপ এবং অ্যান্ড্রয়েড গেমও স্ক্যান করতে পারবেন। স্ক্যান করার পর সরাসরি ভাইরাসগুলোকে আপনি ডিলিট করতে পারবেন।

এছাড়াও এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার ফোনের দরকারি অ্যাপগুলোকে লক করে রাখতে পারবেন। আপনার ফোন যদি হারিয়ে যায় তাহলে আপনি এই অ্যাপ এবং গুগলের সাহায্য নিয়ে আপনি আপনার হারিয়ে যাওয়া ফোন এর লোকেশন পেতে পারেন।

আপনার ফোনের পাসওয়ার্ড যদি লিক হয়ে যায় তাহলে এই অ্যাপ আপনাকে তা জানিয়ে দেবে। এছাড়াও আরও অনেক ফিচারস রয়েছে এই অ্যাপটি। সেগুলি কি ব্যবহার করতে গেলে অবশ্যই আপনাকে অ্যাপটি ইনস্টল করতে হবে আপনার ফোনে।

20MB এর এই AVG Antivirus অ্যাপটির জন্য প্লে স্টোরে 4.7 রেটিং রয়েছে। এবং 7 মিলিয়নেরও বেশি রিভিউ রয়েছে এই অ্যাপটির। এই অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপটি 100 মিলিয়ন এরও বেশি ডাউনলোড হয়েছে।

নিচে দেওয়া প্লে স্টোর এর লিঙ্ক থেকে আপনি সরাসরি এই অ্যান্টিভাইরাস অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইন্সটল করতে পারেন।

প্লে স্টোর লিংক

Kaspersky Mobile Antivirus সেরা অ্যান্টিভাইরাস অ্যাপ

Kaspersky Mobile Antivirus সেরা অ্যান্টিভাইরাস অ্যাপ

এই Kaspersky মোবাইল অ্যান্টিভাইরাস অ্যাপ টি ও কম্পিউটার অ্যান্টিভাইরাস এর জন্য বেশি জনপ্রিয়।

আপনি এই অ্যাপটি তেও প্রচুর ফিচারস পাবেন। সাধারণত এই অ্যাপটির সাহায্যে আপনি আপনার পুরো ফোনটিকে স্ক্যান করে ফোনে থাকা ভাইরাসগুলোকে সরাসরি ডিলিট করে আপনার ফোনটিকে সুরক্ষিত রাখতে পারেন।

আগের একটি নতুন এই অ্যান্টিভাইরাস অ্যাপটিতেও আপনি মোবাইল চুরি হয়ে গেলে বা হারিয়ে গেলে তার লোকেশন জানার সুবিধা পাবেন। এছাড়াও যখন আপনি কোন কিছু কেনার জন্য অনলাইন পেমেন্ট করছেন, সেই সময় যাতে আপনার ওটিপি বা পাসওয়ার্ড লিক না হয়ে যায় তার জন্য এই অ্যাপটি সুরক্ষা দেবে।

এছাড়াও অ্যাপ লকের সুবিধাও রয়েছে। আপনি যখন কোন ওয়েবসাইট ভিজিট করছেন তো সেই ওয়েবসাইটে যদি কোন বাজে লিংক থাকে তাহলে এই অ্যাপটি তা আপনাকে জানিয়ে দেবে।

আরও পড়ুন:  হোয়াটসঅ্যাপের ভিডিও কল রেকর্ড করার উপায় কি? সেরা হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ডার অ্যাপ

49MB এর এই Kaspersky Mobile Antivirus অ্যাপটির জন্য প্লে স্টোরে 4.8 রেটিং রয়েছে। এবং 7 মিলিয়নের বেশি রিভিউ রয়েছে এই অ্যাপটির জন্য। 50 মিলিয়ন এরও বেশি ডাউনলোড হয়েছে অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপটি

নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

Avast Antivirus অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস

Avast Antivirus অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস

ফ্রিতে দারুণ জনপ্রিয় একটি মোবাইল অ্যান্টিভাইরাস হলো এই Avast Antivirus টি। এটি সম্পূর্ন ফ্রি একটি অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন

এই অ্যাপটি দিয়ে আপনি পুরো ফোন স্ক্যান করে ভাইরাস ডিলেট করার অপশন পাবেন। এছাড়াও আপনি যদি আপনার ফোনে কোন ফাইল পাসওয়ার্ড দিয়ে লক করে রাখতে চান তাহলে ও সেটি করতে পারেন।

ওয়েবসাইটের মাধ্যমে যাতে আপনার ফোনে কোন রকম ভাইরাস প্রবেশ করতে না পারে তার সুবিধাও এই অ্যাপ্লিকেশনে রয়েছে। অনেকগুলোই অ্যাপ্লিকেশন একসাথে চালানোর জন্য আপনার ফোনের RAM কিছুটা হলেও ভর্তি হয়ে যায় আপনি সরাসরি একটি ক্লিকের মাধ্যমে এই ভর্তি হয়ে যাওয়া RAM ফাঁকা করতে পারেন।

21MB এর এই Avast Antivirus অ্যাপটির জন্য প্লে স্টোরে 4.7 রেটিং রয়েছে। এবং 7 মিলিয়নেরও বেশি রিভিউ রয়েছে এই অ্যাপটির। প্লে স্টোর থেকে এই অ্যাপ্লিকেশনটি 100 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি প্লে স্টোর থেকে এই অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন আপনার ফোনে ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

Quick Heal Antivirus and Mobile Security অ্যান্টিভাইরাস অ্যাপ

Quick Heal Antivirus and Mobile Security অ্যান্টিভাইরাস অ্যাপ

এই Quick Heal Antivirus কম্পিউটার এর জন্য কতটা জনপ্রিয় তা আমরা অনেকেই জানি। সাধারনত বেশিরভাগ কম্পিউটারে এই অ্যান্টিভাইরাসটি ব্যবহার হয়ে থাকে। এর মোবাইল ভার্সন ও ততটাই জনপ্রিয়।

এমনি সাধারণ স্ক্যান এর অপশন তো আছেই, এছাড়াও কোন নতুন অ্যাপ্লিকেশন ইনস্টল করার আগে এই অ্যান্টিভাইরাস অ্যাপটি স্ক্যান করবে এবং ইনস্টল হয়ে যাওয়ার পরেও একবার স্ক্যান করবে। আর সবকিছুই হবে অটোমেটিক আপনাকে ম্যানুয়ালি কিছুই করতে হবেনা।

আপনার ফোনটি যদি চুরি হয়ে যায় বা হারিয়ে যায় তাহলে আপনি আপনার ফোনটিকে এই অ্যাপ এর সাহায্যে রিমোটলি অ্যাক্সেস করে সমস্ত কিছু ডিলিট করে দিতে পারেন।

সবথেকে ভালো দুটি ফিচারস হল আপনি এই অ্যাপের মাধ্যমে কল ব্লক করতে পারেন এবং যখন আপনার ফোনটি চার্জে দিচ্ছেন তা 100% হয়ে গেলে চার্জ অফ করার জন্য নোটিফিকেশন দেবে এই অ্যাপ্লিকেশন।

24MB এর এই Quick Heal Antivirus and Mobile Security অ্যাপটির জন্য প্লে স্টোরে 4.4 রেটিং রয়েছে। অ্যাপটিতে 2.5 লক্ষেরও বেশি রিভিউ রয়েছে প্লে স্টোরে। এবং অ্যাপ্লিকেশনটি 10 মিলিয়নেরও বেশি ইনস্টল হয়েছে।

আরও পড়ুন:  সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ কোনগুলি? 5 টি সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ

নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি প্লে স্টোর থেকে এই অ্যান্টিভাইরাস অ্যাপটি আপনার ফোনে ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

McAfee Mobile Security অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস

McAfee Mobile Security অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস

এই McAfee Mobile Security অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপটির নাম হয়তো আপনি নাও শুনে থাকতে পারেন। সেক্ষেত্রে বলে রাখি বাকি অ্যাপ গুলির মত এটিও দারুণ জনপ্রিয় একটি অ্যান্টিভাইরাস। এটির সাধারণত কম্পিউটার ভার্শন বিখ্যাত।

অ্যাপটির দারুন একটি ফিচারস হল যখন এই অ্যাপটিতে কেউ ভুল পাসওয়ার্ড মেরে লক খোলার চেষ্টা করবে 3 বার ভুল পাসওয়ার্ড দেওয়ার পর অটোমেটিক ব্যবহারকারীর একটি ছবি এই অ্যাপটি তুলে নেবে। এছাড়াও এই অ্যাপটির মাধ্যমে আপনি আপনার ফোনের কন্টাক্ট গুলিকে ব্যাকআপ রাখতে পারেন। পরে আপনার ফোন যদি চুরি হয়ে যায় বা হারিয়ে যায় তাহলে আপনি এটির ওয়েব ভার্শন এক্সেস করে সমস্ত ডেটা ফিরে পেতে পারেন।

এছাড়াও অ্যাডভার্টাইজমেন্ট ট্রাকিং, ওয়াইফাই প্রটেকশন, VPN প্রটেকশন এর ফিচারস ও রয়েছে এই অ্যাপ্লিকেশনে। আরও নানান ফিচারস রয়েছে এই অ্যাপটির। যেগুলো আপনি অ্যাপটি ব্যবহার করার সাথে সাথে চেক করতে পারবেন।

27MB এর এই McAfee Mobile Security অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপটির জন্য প্লে স্টোরে 4.5 রেটিং রয়েছে। এবং 7.5 মিলিয়নের বেশি রিভিউ রয়েছে অ্যাপটির। 50 মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে।

নিচে দেওয়া প্লে স্টোর এর লিঙ্ক থেকে আপনি সরাসরি এই অ্যাপ্লিকেশনটি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

জরুরি তথ্য

উপরে যে 5 টি অ্যান্ড্রয়েড ফোনের সেরা অ্যান্টিভাইরাস অ্যাপ এর কথা বললাম সেই গুলো সবকটি সাধারণত কম্পিউটার অ্যান্টিভাইরাস এর জন্য জনপ্রিয়। পরে মোবাইল অ্যান্টিভাইরাস এর অ্যাপ্লিকেশন আসে।

পাঁচটি অ্যাপ্লিকেশনের মধ্যে আপনি যেটা খুশি ব্যবহার করতে পারেন। সবগুলি অ্যাপ্লিকেশনই যথেষ্ট ভালো এবং প্রত্যেকের ফিচারস খুব ভালো। সমস্ত ফিচারস আমি এখানে উল্লেখ করিনি। আপনি যখন প্লে স্টোর থেকে অ্যাপটি ইনস্টল করবেন তখন আপনি সেই অ্যাপটির ডেসক্রিপশন এ সমস্ত ফিচারস দেখতে পেয়ে যাবেন।

নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন কোন অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস অ্যাপ আপনি আপনার ফোনে ইনস্টল করলেন। অবশ্যই আপনার পরিচিতদের সাথে আর্টিকেলটা শেয়ার করবেন যাতে তারাও তাদের ফোনটিকে ভাইরাসমুক্ত রাখতে পারে। এবং AnswerChamp সাইটটি প্রতিদিন ফলো করবেন এই ধরনের সুন্দর সুন্দর তথ্য পাওয়ার জন্য। ধন্যবাদ।।

Leave a Comment