সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম কোনগুলি? 5 টি সেরা Offline অ্যান্ড্রয়েড গেম

সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম: গেম খেলতে কে না ভালোবাসে। এখন তো অনেকে ফোন কেনে গেম খেলার জন্য। ফোনের কনফিগারেশন এ তে ও আপনি দেখতে পাবেন ডিটেইলস এ দেওয়া থাকে ভালো গেম খেলার জন্য সঠিক কি না।

পাবজি, ফ্রী ফায়ার গেম তো আছেই। অনেকে ফোন কেনে এই পাবজি, ফ্রী ফায়ার গেম খেলার জন্য। ফোনে স্পেসিফিকেশন দেখে কোনটিতে সবথেকে ভালো গেম খেলা যাবে। খুবই জনপ্রিয় এই গেমগুলি।

কিন্তু একটি সমস্যা রয়েছে, এই সমস্ত গেমগুলি পুরোপুরি অনলাইন গেম। তবে অনেক সময় এমন হয়, প্রতিদিনের ডাটা সীমাবদ্ধ থাকে। তাই ডাটা শেষ হয়ে গেলে এই গেমগুলি আর খেলা সম্ভব হয় না। আবার এমনটাও হয় অনেক জায়গায় ফোনের নেটওয়ার্ক ঠিকঠাক থাকে না।

ধরুন আপনি ট্রাভেল করছেন সেই সময় ফোনের নেটওয়ার্ক স্বাভাবিকভাবেই একটু সমস্যা হবে। তাই সেই সময় আপনি এই গেমগুলি খেলতে পারবেন না। এর জন্য দরকার কিছু অফলাইন গেম। যেগুলি ফোনে ইন্টারনেট না থাকলেও আপনি খেলতে পারবেন।

অনলাইন গেম গুলি যতটা মজাদার হয় অফলাইন গেম গুলিও অনেক মজাদার হয়। এইসব গেমগুলির সাইজ অনেকটা ছোট হয় কিন্তু গেমগুলি যথেষ্ট ভালো। অনেক গেম এমন হয় আপনি একবার খেলা শুরু করলে ছাড়তে ইচ্ছা করবে না লেভেল কমপ্লিট না করা পর্যন্ত। এগুলো অনেকটা আসক্তিযুক্ত অ্যান্ড্রয়েড গেম এর মত।

আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদের সাথে কিছু সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম এর কথা বলব। যেগুলো আপনি অবসর সময়ে খেলতে খুবই পছন্দ করবেন। এবং গেমগুলির সাইজ ও দেখবেন যথেষ্ঠ কম। কিন্তু গেম গুলি দারুন। একবার খেলা শুরু করলে ছাড়তে ইচ্ছা করবেনা।

আরও পড়ুন:

10 টি সেরা অ্যান্ড্রয়েড বাস গাড়ি গেম

5 টি সেরা অ্যান্ড্রয়েড বাইক গেম

5 টি সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম

সাধারণত আপনি যদি প্লে স্টোরে সার্চ করেন অফলাইন অ্যান্ড্রয়েড গেম তাহলে আপনি প্রচুর গেম পেয়ে যাবেন। কিন্তু আপনি বুঝবেন কিভাবে কোন গেমটি কেমন হবে। আপনি যদি অ্যাকশন গেম খুঁজছেন তাহলে আপনাকে সেই ধরনের গেম খুঁজে বার করতে হবে। তবে তার জন্য সময় লাগবে।

আপনার সেই সময়টুকু বাঁচানোর জন্যই আজকের এই আর্টিকেলটি। এখানে আমি আপনাদেরকে 5 টি সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম শেয়ার করব। গেম গুলি খেলার জন্য কোন ইন্টারনেট দরকার হবে না।

আরও পড়ুন:  অ্যান্ড্রয়েড এর সেরা গেম কোনগুলি? 5 টি সেরা অ্যান্ড্রয়েড গেম

এবং কোন পার্টিকুলার ক্যাটাগরির গেম নয়। আলাদা আলাদা ক্যাটাগরির গেম। আর্টিকেলটি পুরোটা অবশ্যই পড়বেন তাহলে আপনি আপনার জন্য সেরা অফলাইন গেমটি খুঁজে পাবেন।

তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন সেই 5 টি সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম

  • Mini Militia – Doodle Army 2
  • Shadow Fighter
  • Ninja Dash Run – Epic Arcade
  • Ramboat 2
  • Frag Pro Shooter

Mini Militia – Doodle Army 2 অফলাইন অ্যান্ড্রয়েড গেম

Mini Militia - Doodle Army 2 অফলাইন অ্যান্ড্রয়েড গেম

অসাধারণ একটি অফলাইন অ্যান্ড্রয়েড গেম এই Mini Militia – Doodle Army 2। গেমটি যদি আপনি প্লে স্টোরে দেখেন তাহলে দেখবেন গেমটির সাইজ অনেকটাই কম কিন্তু আপনি গেমটি না খেললে বুঝতেই পারবেন না কিন্তু কতটা সুন্দর এবং অ্যাডিকটিভ।

এই গেমটি আপনি অফলাইন এবং অনলাইন দুই ভাবেই খেলতে পারেন। এই গেমটি সবথেকে ভালো একটি অংশ হলো এই গেমটি আপনি ওয়াইফাই এর সাহায্যে আপনার আশেপাশে থাকা বন্ধুদের সাথে খেলতে পারবেন। Mini Militia একটি অ্যাকশন গেম।

গেমটিতে প্রথমে আপনাকে ম্যাপ সিলেক্ট করতে হবে কোন ম্যাপে আপনি খেলবেন। এরপর গেম চালু হওয়ার পর আপনাকে বন্দুক খুঁজে প্রতিদ্বন্দ্বী কে মারতে হবে। এই গেমটিতে একটি সময় সীমা থাকে যার মধ্যে যে যত বেশি কিল করতে পারবে সে  জিতবে। ওই সময়ের মধ্যে আপনি যতবার মারা যাবেন ততোবারই আবার নতুন করে গেমে প্রবেশ করবেন।

প্লে স্টোরে Mini Militia গেমটির জন্য 4.1 রেটিং রয়েছে। 3 মিলিয়নেরও বেশি রেটিং রয়েছে এই গেমটিতে। এবং 100 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে গেমটি।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনি প্লে স্টোর থেকে সরাসরি গেমটি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করে নিতে পারবেন।

প্লে স্টোর লিংক

আরও পড়ুন:

5 টি সেরা অ্যান্ড্রয়েড গেম

সেরা 5 টি অ্যান্ড্রয়েড কার রেসিং গেম

Shadow Fighter সেরা অফলাইন গেম

Shadow Fighter সেরা অফলাইন গেম

এই Shadow Fighter গেমটিও দারুণ জনপ্রিয় একটি অফলাইন গেম। এই গেমটিতে আপনাকে একটি ছায়া এর ক্যারেক্টার প্লে করতে হবে। মানে আপনি এবং প্রতিদ্বন্দী সবই কালো মূর্তি থাকবে। আপনার কাছে অস্ত্র থাকবে এবং আপনাকে সামনের দিকে লক্ষ্যে এগিয়ে যেতে হবে।

সামনে প্রতিদ্বন্দ্বীরা আপনাকে মারার জন্য আসবে আপনাকে তাদেরকে মেরে লক্ষ্যে পৌঁছতে হবে।

ছোটখাটো প্রতিদ্বন্দ্বীকে তো আপনি সহজেই মেরে দিতে পারবেন, কিন্তু তাদের বস আসলে একটু কঠিন হয়ে দাঁড়াবে। তবে আপনার অবশ্যই স্পেশাল কিছু মুভ থাকবে যা দিয়ে আপনি তাদেরকে মারবেন।

আরও পড়ুন:  সেরা কিছু বাস গাড়ি গেম কোনগুলি? 10 টি সেরা অ্যান্ড্রয়েড বাস গাড়ি গেম ডাউনলোড

এই সব মিলিয়ে গেমটি একটি অসাধারণ গেম। অবশ্যই একবার হলেও খেলে দেখতে পারেন। আপনার অবশ্যই পছন্দ হবে।

37MB এর Shadow Fighter গেমটির জন্য প্লে স্টোরে 4.5 রেটিং রয়েছে। 3.5 লক্ষেরও বেশি রেটিং রয়েছে এই গেমটির জন্য। 10 মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে এই অফলাইন গেমটি

নিচের দেওয়া লিংকে ক্লিক করে Shadow Fighter গেমটি কে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য সরাসরি ইনস্টল করতে পারবেন।

প্লে স্টোর লিংক

Ninja Dash Run – Epic Arcade সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম

Ninja Dash Run - Epic Arcade সেরা অফলাইন অ্যান্ড্রয়েড গেম

উপরের গেম দুটি অ্যাকশন গেম। Ninja Dash Run ও অ্যাকশন গেম কিন্তু একটু আলাদা ধরনের এই গেমটি। Temple Run অথবা Subway Surface গেম এর মত এই গেমটিতেও আপনাকে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে।

রাস্তায় বিভিন্ন ধরনের বস্তু থাকবে যেগুলিতে কোনো কোনোটায় আপনাকে লাফিয়ে যেতে হবে অথবা কোনটাই নিচে থেকে যেতে হবে। রাস্তায় এমন কিছু কিছু বস্তু থাকবে যেগুলো লাফিয়ে বা নিচু হয়ে ও যাওয়া যাবে না সে গুলোকে আপনার কাছে থাকা অস্ত্র দিয়ে কাটতে হবে।

এভাবেই আপনাকে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে। হয়তো গেমটি শুনে আপনার ভালো নাও লাগতে পারে, কিন্তু গেমটি আপনি খেললে যথেষ্ট ভালো লাগবে। আপনি অবশ্যই গেমটি পছন্দ করবেন।

64MB এর Ninja Dash Run গেমটির জন্য প্লে স্টোরে 4.4 রেটিং রয়েছে। 1 লক্ষেরও বেশি রেটিং রয়েছে এই গেমটির জন্য। এবং 5 মিলিয়নেরও বেশি ডাউনলোড হয়েছে এই অফলাইন গেমটি

নিচে দেওয়া লিংকে ক্লিক করে Ninja Dash Run গেমটি কে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারবেন।

প্লে স্টোর লিংক

Ramboat 2 অফলাইন গেম

Ramboat 2 Offline Game

এই Ramboat 2 গেমটি ও দারুন একটি অফলাইন গেম। আগের গেমটির মত এই গেমটিতেও আপনাকে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে। আপনার হাতে বন্দুক থাকবে।

সামনে থেকে যখন শত্রুপক্ষরা আসবে তখন আপনাকে তাদেরকে মারতে হবে। এইভাবে শত্রুপক্ষ দেই মেরে আপনাকে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে। সাইজে অনেকটা ছোট এই গেমটি। কিন্তু দারুন একটি মজাদার গেম এই Ramboat 2

60MB এর এই Ramboat 2 গেমটির জন্য প্লে স্টোরে 4.4 রেটিং রয়েছে। 32 হাজারেরও বেশি রেটিং রয়েছে এই গেমটির জন্য। এবং গেমটি ডাউনলোড হয়েছে 5 মিলিয়নের ও বেশি।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি প্লে স্টোর থেকে এই গেমটিকে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারবেন।

আরও পড়ুন:  অ্যান্ড্রয়েড (Android) এর জন্য সেরা 5 টি ক্রিকেট গেম

প্লে স্টোর লিংক

Frag Pro Shooter অফলাইন অ্যান্ড্রয়েড গেম

Frag Pro Shooter Offline Android Game

লিষ্টের সবথেকে সেরা গেম হল এই Frag Pro Shooter গেমটি। এই গেমটি আপনি অনলাইনে ও খেলতে পারেন আবার অফলাইনেও খেলতে পারেন। এখানে আপনাকে আপনার টিমের জন্য একজন ক্যারেক্টার সিলেক্ট করতে হবে।

আপনার বিপক্ষেও যিনি খেলবেন তার টিমেও 5 টি ক্যারেক্টার থাকবে। এবার আপনাকে গেমটির মধ্যে শত্রুপক্ষের দিকে এগিয়ে যেতে হবে। এবং তাদেরকে মারতে হবে এবং তাদের ঘরে থাকা বাঙ্কারটিকে ডেস্ট্রয় করতে হবে।

3 মিনিটের প্রতিটি গেম। আপনি যত তাড়াতাড়ি অপনেন্ট টিমের পয়েন্টটিকে 0 এই করতে পারবেন তত তাড়াতাড়ি খেলা সম্পূর্ণ হবে। গেমটি খেলতে খেলতে আপনি আলাদা আলাদা বিভিন্ন ক্যারেক্টার ছাড়াতে পারবেন এবং তাদের নিয়ে খেলতে পারবেন।

আমি নিজে আমার ফোনে এই গেমটিকে খেলি। দারুন আসক্তিযুক্ত এই Frag Pro Shooter গেমটি।

100MB এর এই Frag Pro Shooter গেমটির জন্য প্লে স্টোরে 4.3 রেটিং রয়েছে। 1 মিলিয়ন এর ও বেশি রেটিং রয়েছে এই গেমটির জন্য। এবং 50 মিলিয়ন এর বেশি ডাউনলোড হয়েছে এই গেমটি।

নিচে দেওয়া প্লে স্টোরে লিংকে গিয়ে আপনি সরাসরি এই গেমটিকে আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

জরুরি তথ্য

উপরে দেওয়া 5 টি গেমই অসাধারণ সব অফলাইন গেম। প্রতিটি গেমই আপনি পছন্দ করবেন। তবে 5 নম্বর গেমটির আমার সবথেকে প্রিয় গেম। এটি আমি নিজে আমার ফোনে খেলি। এত সুন্দর গেম আপনি না খেললে ভাবতেও পারবেন না।

বাকি গেমগুলি ও যথেষ্ট ভালো। এত কম সাইজের গেম যে এত ভালো হতে পারে তা আপনি না খেললে বুঝতেই পারবেন না। অবশ্যই গেম গুলি একবার করে ট্রাই করবেন।

তবে একটা কথা বলে রাখি উপরের গেমগুলি প্রতিটি দারুন অ্যাডিকটিভ গেম। খেলা শুরু করলে কোন সময়ের হিসেব থাকবে না।

আর্টিকেলটি অবশ্যই পুরোটা পড়বেন না হলে আপনি এই সুন্দর সুন্দর অফলাইন অ্যান্ড্রয়েড গেমগুলি মিস করবেন।

নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন কোন গেমটি আপনার পছন্দ হয়েছে। আর্টিকেলটি অবশ্যই শেয়ার করবেন যারা অ্যান্ড্রয়েড মোবাইলে গেম খেলতে পছন্দ করেন। এবং AnswerChamp সাইটটি প্রতিদিন ফলো করবেন এই ধরনের সুন্দর সুন্দর তথ্য পাওয়ার জন্য। ধন্যবাদ।।

Leave a Comment