সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ কোনগুলি? 5 টি সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ

সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ: চিনা অ্যাপগুলি ভারত থেকে বন্ধ করে দেওয়ার পর ভারতে অ্যাপগুলির প্রচলন অনেকটা বেড়ে গেছে। এবং অ্যাপ ডেভলপমেন্ট এ অনেক উন্নতি সাধন করেছে। এখন ভারতেই এত সুন্দর সুন্দর অ্যাপ রয়েছে আপনার আর অন্য কোন অ্যাপ এর প্রয়োজনই হবে না।

যেকোনো কাজের জন্য আপনি কোন অ্যাপ খুঁজলে অবশ্যই আমাদের ভারতীয় আপনি পাবেনই পাবেন। সে শপিং করার জন্যই হোক অথবা গেম বা ওষুধ কেনার জন্য হোক, সমস্ত ধরনের ভারতীয় অ্যাপ আপনি পেয়ে যাবেন।

ভারতে বাস করে ভারতীয় অ্যাপ ব্যবহার করাটাই সবথেকে ভালো। তাহলেই ভারতের প্রযুক্তি (Technology) আরও উন্নতির দিকে এগিয়ে যাবে। ভারতীয় ডেভলপাররা ও আরও উৎসাহ পাবে নতুন নতুন অ্যাপ নিয়ে আসার জন্য।

হয়তো বিদেশী অ্যাপ এর মত অত ফেসিলিটি আপনি পাবেন না কিন্তু আপনি তার মতই অনেকটা পাবেন। অর্থাৎ আপনাকে নিরাশ হতে হবে না।

প্রায় সমস্ত ধরনের অ্যাপ আপনি পাবেন। এবং সবথেকে ভালো একটি জিনিস হলো অ্যাপগুলোর সাইজ অনেক ছোটো। কিন্তু কাজ অনেক।

প্লে স্টোরে প্রচুর ভারতীয় অ্যাপ রয়েছে, তার মধ্য থেকে আমি কিছু সেরা এবং জনপ্রিয় ভারতীয় অ্যাপ বেছে নিয়েছি। আর সেই গুলোর ব্যাপারে আমি এই আর্টিকেলে আপনাদের বলব।

5 টি সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ

প্লে স্টোরে আপনি ভারতীয় অ্যাপ প্রচুর পাবেন এবং সমস্ত ধরনের অ্যাপ পাবেন। কিছু কিছু দারুন ভারতীয় অ্যাপ আপনি প্লে স্টোরে পাবেননা। তাদের নির্দিষ্ট ওয়েবসাইট থেকে আপনি আপনার ফোনে ইনস্টল করতে পারেন।

এই আর্টিকেলটিতে আমি আপনাদের সাথে 5 টি সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ শেয়ার করবো। প্রতিটি অ্যাপ আলাদা আলাদা ক্যাটাগরির এবং প্রত্যেকটি অ্যাপ এর কাজ ও আলাদা আলাদা। সবগুলি আপনার কাজে লাগবে।

তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন সেই 5 টি সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ

নামরেটিংসাইজ
MX Player4.247MB
Moj4.283MB
Ludo King4.254MB
PayTm4.630MB
Dream 1146MB

MX Player ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ

MX Player Android App

দারুণ জনপ্রিয় এই MX Player ভারতীয় অ্যাপটি। আপনিও হয়তো অ্যাপটির কথা শুনে থাকবেন। অনেক সুবিধা পাবেন আপনি এই অ্যাপটিতে।

আরও পড়ুন:  মোবাইল ফটোগ্রাফির জন্য সেরা অ্যাপ কোনটি? 5 টি সেরা অ্যাপ মোবাইল ফটোগ্রাফির জন্য

প্রথমে এই MX Player অ্যাপটি একটি শুধুমাত্র ভিডিও দেখার অ্যাপ ছিল, মনে আপনার ফোনে থাকা ভিডিও গুলোকে আপনি এই অ্যাপের মাধ্যমে দেখতে পারবেন। এখন অনেক আপডেটের পর আরও অনেক ফিচারস এই অ্যাপ এ আপনি পাবেন।

এখন এখানে আপনি নতুন সব সিনেমা, ওয়েব সিরিজ ও দেখতে পাবেন এবং ডাউনলোড ও করতে পারবেন। এমনকি MX Player এর নিজস্ব ওয়েব সিরিজ ও রয়েছে।

আপনি এই অ্যাপ এর মাধ্যমে ফাইল শেয়ার ও করতে পারবেন, গেম খেলতে পারবেন, সর্ট ভিডিও দেখতে ও বানাতে পারবেন। এদের নিজস্ব সর্ট ভিডিও অ্যাপ ও আছে MX Takatak নামে। এখনকার সবথেকে জনপ্রিয় ভিডিও দেখার অ্যাপ এই MX Player অ্যাপটি।

47MB এর এই MX Player ভারতীয় অ্যাপ এর জন্য প্লে স্টোরে 4.2 রেটিং রয়েছে। প্লে স্টোরে 11 মিলিয়ন এর ও বেশী রিভিউ রয়েছে এই অ্যাপটির। এবং অ্যাপটি ডাউনলোড হয়েছে 500 মিলিয়ন এরও বেশি।

নিচে দেওয়া প্লে স্টোর এই লিনক থেকে আপনি সরাসরি এই অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

Moj App ভারতীয় অ্যাপ

Moj - India's Most Popular Short Video App

লিস্ট এর দ্বিতীয় অ্যাপ Moj ও দারুণ জনপ্রিয় একটি ভারতীয় অ্যাপ। এই অ্যাপটি সাধারণত বিনোদনের (Entertainment) অ্যাপ।

এই Moj অ্যাপটি সর্ট ভিডিও অ্যাপ। টিকটক বন্ধ হওয়ার পর বাকি সব সর্ট ভিডিও অ্যাপ গুলি খুবই জনপ্রিয় হয়ে যায়। আর টিকটক বন্ধ হওয়ার পর এই অ্যাপটি বানানো হয়।

এখানে আপনি 15 সেকেন্ডের ছোট ভিডিও বানানো এবং দেখতে পাবেন। অ্যাপটি ব্যবহার করার জন্য আপনাকে অ্যাপটিতে একটি একাউন্ট বানাতে হবে। অ্যাকাউন্ট বানানোর পরেই আপনি সম্পূর্ণভাবে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

83MB এর এই Moj অ্যাপটির জন্য প্লে স্টোরে 4.2 রেটিং রয়েছে। 9 লক্ষেরও বেশি রিভিউ রয়েছে এই অ্যাপটির। অ্যাপটি ডাউনলোড হয়েছে 100 মিলিয়ন এর ও বেশি।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি প্লে স্টোর থেকে আপনি Moj অ্যাপটিকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করতে পারবেন।

আরও পড়ুন:  সেরা ভিডিও বানানোর অ্যাপস কোনটি? 5 টি সেরা ভিডিও অ্যাপস

প্লে স্টোর লিংক

Ludo King সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড গেম

Ludo King সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড গেম

অনেক পুরানো এবং জনপ্রিয় এই Ludo King ভারতীয় গেমটি। এই গেমটি আরো বেশি জনপ্রিয় হয়ে ওঠে লকডাউন এর পর থেকে। প্রচুর লোক এই গেমটি খেলতে পছন্দ করেন।

নামে বুঝতে পারছেন এটি কি গেম হতে পারে। এটি একটি লুডো গেম। যা আমরা ছোটবেলা থেকে খেলে আসছি। তবে তফাত একটাই এটি সম্পূর্ণ ডিজিটাল। আপনি এখান থেকেই গেমটি অনলাইনে খেলতে পারেন আবার অফলাইনে আপনার বন্ধুদের সাথে একসাথে চারজন বসেও খেলতে পারেন।

আপনি এখন লুডু খেলে টাকা আয় ও করতে পারেন খুব সহজেই। অনেকটা সময় কাটানোর জন্য এই গেমটি আরো বেশি জনপ্রিয় হয়ে গিয়েছে।

54MB এর এই Ludo King গেমটির জন্য প্লে স্টোরে 4.2 রেটিং রয়েছে। এবং প্লে স্টোরে 7 মিলিয়নের ও বেশি রিভিউ রয়েছে এই গেমটির। গেমটি ডাউনলোড হয়েছে 500 মিলিয়নেরও বেশি বার।

নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি প্লে স্টোর থেকে এই গেমটি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য ইনস্টল করতে পারবেন।

প্লে স্টোর লিংক

PayTm ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ

Paytm -UPI, Money Transfer, Recharge, Bill Payment

দারুণ জনপ্রিয় এবং পুরানো একটি ভারতীয় পেমেন্ট অ্যাপ হল এই PayTm অ্যাপটি। সবথেকে পুরানো পেমেন্ট অ্যাপ হলো এই PayTm

আগে PayTm অ্যাপ এ শুধুমাত্র ওয়ালেট এর সুবিধা থাকতো। এখন আরো অনেক উন্নত হয়ে গেছে এই অ্যাপটি। এখন PayTm এর নিজস্ব পেমেন্ট ব্যাংক ও রয়েছে। আর এটিও দারুণ জনপ্রিয়।

সাধারণত এই অ্যাপটির মাধ্যমে আপনি অনলাইন টাকা লেনদেন করতে পারবেন এছাড়াও মোবাইল রিচার্জ, ট্রেন বাস এর টিকিট বুকিং, সিনেমা টিকিট বুকিং এবং আরো অন্যান্য সুবিধা রয়েছে।

এই PayTm অ্যাপ এর মাধ্যমে টাকা আয় ও আপনি করতে পারেন। কাউকে যদি আপনি রেফার করেন তাহলে এই অ্যাপটি আপনাকে কিছু পরিমাণ টাকা দেবে। এভাবে রেফার পরেও আপনি এই অ্যাপটির মাধ্যমে টাকা আয় করতে পারেন।

30MB এর এই PayTm অ্যাপটির জন্য প্লে স্টোরে 4.6 রেটিং রয়েছে। এবং প্লে স্টোরে 9 মিলিয়নেরও বেশি রিভিউ রয়েছে এই অ্যাপটির। অ্যাপটি ডাউনলোড হয়েছে 100 মিলিয়ন এর ও বেশি।

আরও পড়ুন:  ফ্রিতে Thumbnail তৈরীর জন্য সেরা অ্যাপ কোনটি?

নিচে দেওয়া লিংক থেকে আপনি এই অ্যাপটিকে সরাসরি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করতে পারেন।

প্লে স্টোর লিংক

Dream 11 ভারতীয় অ্যাপ

Dream 11 ভারতীয় অ্যাপ

এই Dream11 অ্যাপটিও খুবই দারুণ এবং জনপ্রিয় একটি ভারতীয় অ্যাপ। এই অ্যাপটি আপনি প্লে স্টোরে পাবেন না। এর জন্য আপনাকে Dream11 এর অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।

এই অ্যাপটিতে আপনি বিভিন্ন খেলার জন্য বাজি লাগিয়ে টাকা জিততে পারেন। যখন কোন খেলা হবে যেমন ক্রিকেট, ফুটবল এবং আরো অন্যান্য সমস্ত রকম খেলার জন্য এখানে বাজি লাগানো হয়। এবং আপনি এখানে প্রতিদিন খেলার স্কোর দেখতে পারবেন লাইভ।

তবে এখানে বাজি লাগানোর ধরনটা একটু আলাদা। এখানে আপনি কেবলমাত্র একটি দল এর জন্য টাকা লাগাতে পারবেন না। আপনাকে দুটি দল থেকে মেম্বার এড করে একটি টিম বানাতে হবে। এবার প্লেয়ার গুলি যেমন খেলবে সেই অনুযায়ী আপনার পয়েন্ট এড হবে। আর তার থেকেই জেতার রায় ঘোষণা হবে।

নিচে দেওয়া লিংক এ ক্লিক করে সরাসরি Dream 11 এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনি 47MB এর এই Dream11 অ্যাপটি কে আপনার ফোনে ইনস্টল করতে পারবেন।

প্লে স্টোর লিংক

জরুরি তথ্য

উপরে যে 5 টি সেরা ভারতীয় অ্যান্ড্রয়েড অ্যাপ এর কথা আমি বললাম সেগুলি আমার পছন্দ এবং জনপ্রিয়তা অনুযায়ী বেছে নিয়েছি। এগুলো ছাড়াও আরো অনেক ধরনের ভারতীয় অ্যাপ রয়েছে। যেগুলি আপনার অনেক কাজে লাগবে। সেখান থেকে কেবলমাত্র 5 টি আমি বেছে নিয়েছি।

আলাদা আলাদা ক্যাটাগরির একটি করে অ্যাপ আমি বেছে নিয়েছি। তবে সবগুলো অ্যাপই আপনার পছন্দ হবে।

আপনি এখান থেকে আপনার পছন্দমত ভারতীয় অ্যাপ বেছে নিতে পারেন। এবং নিচে কমেন্ট করে অবশ্যই বলবেন কোন অ্যাপটিকে আপনি সবথেকে বেশি পছন্দ করলেন।

আর্টিকেলটি কে অবশ্যই শেয়ার করবেন সেরা ভারতীয় অ্যাপ এর ব্যাপারে জানানোর জন্য। এই AnswerChamp সাইট টি প্রতিদিন ফলো করবেন এই ধরনের সুন্দর সুন্দর তথ্য পাওয়ার জন্য। ধন্যবাদ।।

Leave a Comment