BOI মিসড কল দিয়ে Balance Check Number কোনটি? BOI Balance Check Number

BOI Balance Check Number: আপনি যদি একজন Bank of India এর গ্রাহক হয়ে থাকেন তাহলে এই করোনা মুহূর্তে একটি সমস্যায় পড়ে থাকবেন। সমস্যাটি হল Bank of India Balance Check করার জন্য ব্যাংকে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকার। অনেকে এখন PayTm, PhonPe, Google Pay ব্যবহার করছেন, এবং সেখান থেকে একাউন্ট ব্যালেন্স ও চেক করছেন।

কিন্তু যারা এইসব অনলাইন পেমেন্ট অ্যাপ ব্যবহার করছেন না তারা কিভাবে ব্যাংকে লাইন এর ঝামেলায় না গিয়ে BOI Balance Check করবেন? আপনি চাইলে খুব সহজেই একটি PayTm অ্যাকাউন্ট বানিয়ে সেখান থেকে ব্যালেন্স চেক করতে পারেন এবং PayTm থেকে মোবাইল রিচার্জ এবং বিদ্যুৎ বিল পরিশোধ সহ অন্যান্য সমস্ত রকম পেমেন্ট করতে পারেন।

এখন আপনি আপনার মোবাইল থেকে শুধুমাত্র একটি মিসড কল এর মাধ্যমে BOI Balance Check করতে পারবেন। তার জন্য দরকার BOI Balance Check Number. আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে সাথে শেয়ার করব দুটি নাম্বার। যার একটিতে মিসডকল দিয়ে BOI Balance Check করবেন এবং আরেকটিতে SMS পাঠিয়ে ব্যালেন্স চেক করতে পারবেন।

তাহলে চলুন জেনে নেওয়া যাক কোন সেই দুটি নাম্বার যার মাধ্যমে আপনি Bank of India Balance Check করতে পারবেন এবং কিভাবে আপনি সেটি করবেন।

BOI Balance Check Number Missed Call

আপনি যদি মিসড কল এর দ্বারা BOI Balance Check করতে চান তাহলে অবশ্যই আপনার মোবাইল নম্বর ব্যাংক একাউন্টের সাথে সংযোগ থাকতে হবে। যদি আপনার মোবাইল নম্বর ব্যাংক একাউন্টের সাথে সংযোগ না থাকে তাহলে আপনি অবশ্যই ব্যাংকে গিয়ে প্রথমে মোবাইল নম্বর সংযোগ করে নিন।

মোবাইল নম্বর সংযোগ করার পর আপনার ফোন থেকে একটি মেসেজ পাঠাতে হবে। যেটি মিসকল দিয়ে ব্যালেন্স চেক করার জন্য রেজিস্টার করার। এর জন্য আপনার ফোনের মেসেজ বক্সে জান, এবং সেখানে “SET <অ্যাকাউন্ট নম্বর>” লিখে “09015135135” অথবা “09266135135” নম্বরে পাঠিয়ে দিন। এরপর আপনার ফোনে একটি ম্যাসেজ আসবে যেখানে আপনি দেখতে পাবেন মিসডকল দিয়ে ব্যালেন্স চেক করার জন্য আপনার নম্বরটি সংযোগ হয়ে গেছে।

আরও পড়ুন:  অ্যান্ড্রয়েড ফোনের সেরা বাংলা টাইপিং কীবোর্ড কোনটি? ফোনে বাংলা টাইপ করার নিয়ম

মোবাইল নম্বর সংযোগ করা হয়ে গেলে আপনার ফোন থেকে ডায়াল করুন “09015135135” অথবা “09266135135” নম্বরটি। কল করার পরে রিং হয়ে অটোমেটিক কলটি কেটে যাবে। এরপর আপনার ফোনে একটি ম্যাসেজ চলে আসবে যাতে আপনি আপনার BOI Account Balance দেখতে পাবেন।

আমি এখানে যে সেমিকলনগুলো ব্যবহার করেছি সেগুলো আপনারা ব্যবহার করবেন না, এগুলো আমি শুধুমাত্র চিহ্নিত করার জন্য ব্যবহার করেছি।

BOI Balance Check by SMS

SMS এর দ্বারা BOI Balance Check করার জন্য প্রথমে আপনাকে SMS ব্যাংকিং সার্ভিসটিকে এক্টিভেট করতে হবে। তার জন্য আপনাকে ইন্টারনেট ব্যাংকিং ব্যবহার করতে হবে।

প্রথমে আপনি Bank of India এর Net Banking পেজে লগইন করুন। লগইন করার পর মেনু অপশন থেকে “BTM” অপশনে ক্লিক করুন। এরপর অ্যাপ্লিকেশন থেকে ডাউনলোড করুন আপনার ফোনে। এবং সেখানে সমস্ত ডিটেলস ভরুন। তারপর আপনার ফোন থেকে একটি এসএমএস সেন্ড করুন, “STAROTP” লিখে সেন্ড করুন “+919810558585” এই নম্বরটিতে। এরপর আপনার ফোনে একটি OTP আসবে। এবার অ্যাপে OTP এবং MPIN দিলেই SMS ব্যাংকিং চালু হয়ে যাবে।

এরপর আপনার ফোন থেকে যখনই ব্যালেন্স চেক করতে চাইবেন, এসএমএস করবেন “BAL <এসএমএসে আসা ওটিপি>” দিয়ে পাঠিয়ে দিন “+919810558585” নম্বরে। এরপর আপনার ফোনে মেসেজ চলে আসবে যেখানে আপনি আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে পাবেন।

শেষ কথা

BOI Balance Check করার যে দুটি পদ্ধতির আমি আপনাদের সাথে শেয়ার করলাম আশা করছি আপনারা দুটি পদ্ধতি বুঝতে পেরেছেন। যদি কোনো অসুবিধা হয় অবশ্যই কমেন্ট করে জানাবেন। এই দুটি পদ্ধতি ছাড়াও আরো অনেক পদ্ধতি আছে Bank of India Balance Check করার।

আর্টিকেলটি অবশ্যই আপনার পরিচিতদের সাথে শেয়ার করবেন যারা ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এর গ্রাহক। এবং AnswerChamp সাইটটি প্রতিদিন ফলো করবেন এই ধরনের সুন্দর সুন্দর তথ্য বাংলায় পাওয়ার জন্য। ধন্যবাদ।।

Leave a Comment