INDIAN BANK মিসড কল দিয়ে ব্যালান্স চেক করার নম্বর কোনটি? INDIAN BANK Balance Check Number

INDIAN BANK Balance Check: খুবই জনপ্রিয় একটি সরকারি ব্যাংক হল INDIAN BANK. এখন Allahabad Bank ও তো এই ব্যাংকের সাথে যুক্ত হয়ে গেছে। আপনি যদি একজন INDIAN BANK এর গ্রাহক হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনাকে অনেক সাহায্য করবে।

সাধারণত কোন ব্যাংক একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য ব্যাংকের শাখায় গিয়ে যোগাযোগ করতে হয়। অথবা আপনি যদি আপনার ব্যাংকের পাস বই আপডেট করেন তাহলে আপনি আপনার ব্যালেন্স দেখতে পাবেন। এছাড়াও ব্যাংক ব্যালেন্স চেক করার জন্য আরো অনেক সুবিধা দিয়েছে।

আপনি চাইলে আপনার মোবাইল থেকেই আপনার INDIAN BANK এর Balance Check করতে পারেন খুব সহজেই। অনেকগুলো পদ্ধতি রয়েছে ফোন এর মাধ্যমে INDIAN BANK এর ব্যালেন্স চেক করার জন্য।

আমি এখানে দুটি পদ্ধতির কথা বলব। একটি হল মিসডকল এর মাধ্যমে INDIAN BANK Balance Check করার পদ্ধতি। এবং আরেকটি হলো SMS এর মাধ্যমে INDIAN BANK Balance Check করার পদ্ধতি। এই দুটি পদ্ধতি ছাড়াও আরো কিছু পদ্ধতি রয়েছে ব্যালেন্স চেক করার।

আপনি চাইলে Indian Bank মোবাইল ব্যাংকিং এর দ্বারা ও ব্যালেন্স চেক করতে পারেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি আপনার ফোন থেকে INDIAN BANK Balance Check করবেন।

Indian Bank Missed Call Balance Check Number

Indian Bank Balance Check

মিসডকল এর দ্বারা যদি আপনি আপনার Indian Bank একাউন্ট এর ব্যালেন্স চেক করতে চান তাহলে অবশ্যই আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আপনার মোবাইল নম্বর লিংক থাকতে হবে। যদি আপনার মোবাইল নম্বরটি ব্যাংক একাউন্টের সাথে সংযোগ না থাকে তাহলে অবশ্যই আপনার ব্যাংকের শাখায় গিয়ে মোবাইল নম্বর লিংক করিয়ে নেবেন।

আরও পড়ুন:  PG Hospital Kolkata Online Ticket Booking কিভাবে করতে হয়? স্টেপ বাই স্টেপ পদ্ধতি

ব্যাংক একাউন্টের সাথে মোবাইল নম্বর সংযোগ না থাকলে আপনি আপনার মোবাইল থেকে Indian Bank এর ব্যালেন্স চেক করতে পারবেন না। তাই প্রথমে আপনি অবশ্যই মোবাইল নম্বর লিংক করে নেবেন।

মোবাইল নম্বর লিংক করার পর যেই মোবাইল নম্বরটি আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে সংযোগ করেছেন বা লিংক করেছেন সেই নাম্বার থেকে 09289592895 নম্বরটিতে কল করবেন।

এই নম্বরটিতে কল করলে একবার রিং হয়ে অটোমেটিক কলটি কেটে যাবে। আর কলটি কেটে যাওয়ার পরেই আপনার ফোনে একটি মেসেজ চলে আসবে। মেসেজটিতে আপনি আপনার Indian Bank Balance দেখতে পাবেন।

Indian Bank Balance Inquiry Number SMS

Indian Bank Balance Check

SMS এর মাধ্যমে Indian Bank Balance চেক করতে হলেও অবশ্যই আপনার ব্যাংক একাউন্টের সাথে মোবাইল নম্বরের সংযোগ থাকতে হবে।

যদি আপনার মোবাইল নম্বরের সাথে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংযোগ থাকে তাহলে আপনি আপনার ফোনের মেসেজ বক্সে চলে যান নতুন মেসেজ করার জন্য।

সেখানে গিয়ে আপনি মোবাইল নম্বরের জায়গায় 9444394443 নম্বরটা দেবেন। এবং মেসেজে লিখবেন BALAVL এবং মেসেজটি কে সেন্ড করে দেবন। এরপর আপনার ফোনে একটি ম্যাসেজ চলে আসবে ব্যাংকের তরফ থেকে। মেসেজটিতে আপনি আপনার Indian Bank Account এর ব্যালেন্স দেখতে পাবেন।

এখানে আমি যে সেমিকোলন ব্যবহার করেছি আপনারা কিন্তু SMS পাঠানোর ক্ষেত্রে এটি ব্যবহার করবেন না। আমি এটিকে শুধুমাত্র তথ্যটিকে হাইলাইট করার জন্য ব্যবহার করেছি।

Indian Bank Balance Check সংক্রান্ত প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী (FAQ)

আমি কিভাবে মোবাইল নম্বর দ্বারা আমার INDIAN BANK অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারি?

আপনি অনেক রকম ভাবে আপনার মোবাইলের দ্বারা আপনারা Indian Bank Account এর Balance Check করতে পারেন। আপনি SMS, MissedCall, Internet Banking এর সাহায্যে আপনার একাউন্ট ব্যালেন্স চেক করতে পারেন।

আরও পড়ুন:  ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড কিভাবে অন করা যায়?
আমরা কী SMS এর দ্বারা INDIAN BANK এর ব্যালান্স চেক করতে পারি?

অবশ্যই করতে পারেন। তবে তার জন্য আপনার ব্যাংক একাউন্টের সাথে মোবাইল নম্বরের সংযোগ থাকতে হবে। আপনার ব্যাঙ্ক একাউন্টের সাথে মোবাইল নম্বর সংযোগ থাকলে তবেই আপনি SMS এর দ্বারা Indian Bank এর ব্যালেন্স চেক করতে পারবেন।

শেষ কথা

আশা করছি উপরের পদ্ধতিগুলি আপনি বুঝতে পেরেছেন। আপনি যদি একজন Indian Bank এর গ্রাহক হয়ে থাকেন তাহলে অবশ্যই এই আর্টিকেলটি আপনাকে অনেকটাই সাহায্য করবে আপনার একাউন্ট ব্যালেন্স চেক করার জন্য।

পূর্বে যদি আপনার Allahabad Bank এর অ্যাকাউন্ট থেকে থাকে তাহলেও আপনি এই  Indian Bank Missed Call Balance Check Number এবং Indian Bank Balance Inquiry Number SMS মাধ্যমে ব্যালেন্স চেক করতে পারবেন। কেননা এখন Allahabad ব্যাংক ও Indian Bank এর সাথে যুক্ত হয়ে গেছে।

আপনার পরিচিত কেউ যদি Allahabad Bank বা Indian Bank এর গ্রাহক হয়ে থাকেন তাহলে অবশ্যই আর্টিকেলটি শেয়ার করবেন। যাতে তার ব্যাংক একাউন্ট এর ব্যালেন্স চেক করার জন্য ব্যাংকে গিয়ে লাইনে না দাঁড়াতে হয়। এবং নিজের মোবাইলের দ্বারা ব্যালেন্স চেক করতে পারেন।

এবং এই AnswerChamp সাইটটি প্রতিদিন ফলো করবেন এই ধরনের সুন্দর সুন্দর তথ্য বাংলায় পাওয়ার জন্য। ধন্যবাদ।।

Leave a Comment