PG Hospital Kolkata Online Ticket Booking কিভাবে করতে হয়? স্টেপ বাই স্টেপ পদ্ধতি

PG Hospital Kolkata Online Ticket Booking: ওয়েস্ট বেঙ্গল এর কলকাতার PG Hospital এর নাম তো অনেকেই শুনেছেন। খুবই ভালো এবং নামি একটি সরকারি হাসপাতাল হলো এই SSKM বা PG Hospital. অনেক দূর থেকে রুগীরা আসেন চিকিৎসার জন্য।

অনেক বড় কঠিন কঠিন রোগের চিকিৎসা থেকে আরম্ভ করে অনেক সুযোগ সুবিধাও বিনামূল্যে পাওয়া যায় এই PG Hospital Kolkata তে। তাইজন্যই অনেক দূর দূর থেকে রুগিরা আসেন এই PG বা SSKM Hospital এ চিকিৎসার জন্য।

এত সুযোগ সুবিধা হওয়ায় স্বাভাবিক ভাবেই প্রতিদিন রুগীর পরিমাণ অনেক বেশি থাকে তাই একটি সমস্যার সম্মুখীন অনেককেই হতে হয়, তা হলো লাইনে দাড়ানো। হ্যাঁ, রুগীর পরিমাণ বেশি হওয়ায় সব কাজের জন্য অনেক্ষন লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। টিকিট বুকিং থেকে আরম্ভ করে ডাক্তার দেখানো পর্যন্ত সব জায়গাতেই প্রায় অনেকক্ষণ ধরেই লাইনে দাঁড়াতে হয়।

তবে এখন সরকার থেকে একটি সুবিধা করে দিয়েছে এই PG Hospital Kolkata এর টিকিট আপনি অনলাইন বুকিং করতে পারবেন। অনেকেই হয়ত জানেন আবার অনেকেই জানেন না যে কিভাবে PG Hospital Kolkata Online Ticket Booking করতে হয়।

আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদেরকে বলব কিভাবে আপনি PG Hospital Kolkata Online Ticket Booking করতে পারবেন খুব সহজেই। আপনাকে আর টিকেট বুকিং এর জন্য হসপিটালে লাইনে দাঁড়াতে হবে না।

PG Hospital Kolkata Online Ticket Booking করার পদ্ধতি

সাধারণত PG Hospital এ টিকিট বুকিং করার জন্য প্রায় অনেকক্ষণই লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। এরপর আবার ডাক্তার দেখানোর জন্য লাইন। তাই এই টিকিট বুকিং করার লাইনটাকে এড়ানোর জন্য PG Hospital Kolkata Online Ticket Booking আপনি করতে পারেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি PG Hospital এর জন্য অনলাইন টিকিট বুকিং করবেন।

আরও পড়ুন:  GooglePay তে UPI Pin Change অথবা Reset কিভাবে করতে হয়? UPI Pin Change করার নিয়ম

তবে তার আগে অনলাইন টিকিট সংক্রান্ত কিছু কথা আপনাদেরকে বলে দি।

  • সাধারণত আপনি যদি হসপিটালে গিয়ে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটেন সেক্ষেত্রে আপনাকে 2 টাকা দিয়ে টিকিট কাটতে হয়। কিন্তু আপনি যদি অনলাইনে টিকিট বুকিং করেন, তাহলে আপনাকে কোন টাকা দিতে হবে না।
  • আপনি যেই দিন ডাক্তার দেখাতে চাইছেন তার 7 দিন আগে থেকেও আপনি টিকিট বুকিং করে রাখতে পারেন। এবং যেদিন ডাক্তার দেখাতে আসবেন ঐদিন আপনি টিকিটটি নিয়ে আউটডোর এর কাউন্টারে দেখালে আপনাকে বারকোড স্ক্যান করে একটি স্ট্যাম্প মেরে দেবে। তারপরই আপনি ওই টিকিট নিয়ে ডাক্তার দেখাতে পারবেন।

➢ অনলাইন টিকিট বুকিং করার জন্য প্রথমে নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি PG Hospital এর Online Ticket Booking এর পেজে ভিজিট করুন।

PG Hospital Online Ticket Booking Link

➢ ওয়েবসাইটে ভিজিট করার পর আপনার সামনে যে পেজটি আসবে সেখানে প্রথমে আপনাকে আপনার মোবাইল নম্বর দিতে হবে। মোবাইল নাম্বার দিয়ে নিচে থাকা Verify অপশনে ক্লিক করুন।

PG Hospital Kolkata Online Ticket Booking

➢ এরপর আপনার ওই মোবাইল নম্বরটিতে একটি ওটিপি আসবে যেটিকে আপনাকে পরবর্তী পেজে দিতে হবে। OTP দেওয়ার পর নিচে থাকা Submit অপশনে ক্লিক করুন।

PG Hospital Kolkata Online Ticket Booking

➢ এবার আপনার সামনে একটি ফর্ম চলে আসবে যেটিকে আপনাকে ভরতে হবে সঠিক তথ্য দিয়ে। ফর্মটি ভরার পরে নিচে থাকা Save অপশনে ক্লিক করুন। ক্লিক করলেই ফর্মটি প্রিন্ট করার জন্য তৈরি হয়ে যাবে। সেটিকে আপনাকে প্রিন্ট করে নিতে হবে।

PG Hospital Kolkata Online Ticket Booking
  • Hospital Name এ আপনাকে একদম নিচের দিকে থাকা S.S.K.M Hospital & IPGME&R নামটি সিলেক্ট করতে হবে।
  • Visit Date এ আপনাকে কোন তারিখে আপনি ডাক্তার দেখাতে চান সেই তারিখটি দেবেন।
  • Name এ আপনাকে আপনার পুরো নামটি দিতে হবে।
  • Gender এ আপনি পুরুষ না মহিলা সেটি সিলেক্ট করতে হবে।
  • Phone No এ আপনাকে আপনার সঠিক একটি মোবাইল নম্বর দিতে হবে।
  • Age Years এ আপনাকে আপনার বয়স দিতে হবে।
  • Months এ আপনার বয়স এর মাস টি দিতে হবে।
  • Days এ আপনার বয়স এর দিনটি দিতে হবে।
আরও পড়ুন:  How to Setup WordPress Email Tracking

(যদি আপনার বয়স হয় 25 বছর 4 মাস 7 দিন, তাহলে আপনি Age Year এর ঘরটিতে 25 দেবেন, Months এর ঘরটিতে 4 দেবেন এবং Days এর ঘরটিতে 7 দেবেন)

  • Country তে দেশের নাম সিলেক্ট করতে হবে।
  • State এ আপনাকে আপনার রাজ্যের নামটি সিলেক্ট করতে হবে।
  • District এ আপনাকে আপনার জেলার নামটি সিলেক্ট করতে হবে।
  • P.S এ আপনাকে আপনার থানার নামটি সিলেক্ট করতে হবে।
  • Address এ আপনাকে আপনার সম্পূর্ণ ঠিকানাটি দিতে হবে।
  • Pin এ আপনাকে আপনার ঠিকানার পিন কোডটি দিতে হবে।
  • OPD তে আপনাকে সিলেক্ট করতে হবে আপনি কোন ডিপার্টমেন্টের ডাক্তার দেখাতে চাইছেন।

(OPD অপশনে ডিপার্টমেন্ট সিলেক্ট করার পর অটোমেটিক নিচে ডাক্তারের নাম এবং রুম নম্বর চলে আসবে)

PG Hospital Kolkata Online Ticket Booking সংক্রান্ত প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী (FAQ)

PG Hospital Full Form বা পুরো কথা কী?

PG Hospital এর পুরো নাম হল IPGMER and SSKM Hospital, যার পুরো কথা হল Institute of Post-Graduate Medical Education and Research and Seth Sukhlal Karnani Memorial Hospital.

জরুরি তথ্য

আশা করছি PG Hospital Kolkata Online Ticket Booking করার সম্পূর্ণ পদ্ধতিটি আপনি বুঝতে পেরেছেন। টিকিট বুকিং করার সময় একটি কথা মাথায় রাখবেন, আপনাকে টিকেট বুকিং করার জন্য যে তথ্যগুলি দিতে হবে সেগুলি আপনি একদম নির্ভুল দেবেন।

এরপরেও যদি টিকেট বুকিং করতে কোন সমস্যা হয় বা টিকিট বুকিং করতে কোন সাহায্য দরকার হয় তাহলে অবশ্যই কমেন্ট করে বলবেন।

আপনার পরিচিতদের সাথে আর্টিকেলটি শেয়ার করে সাহায্য করবেন PG Hospital Kolkata Online Ticket Booking করতে।

এবং AnswerChamp সাইটটি প্রতিদিন ফলো করবেন এই ধরনের সুন্দর সুন্দর তথ্য বাংলায় পাওয়ার জন্য। ধন্যবাদ।।

Leave a Comment