রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ কোনটি?

রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ: ইন্টারনেট এর সাথে আমরা এখন কমবেশি সবাই যুক্ত। সারাদিন ফেসবুক, হোয়াটসঅ্যাপ নিয়েই সবাই থাকে। কেমন হয় সারাদিন যে ফোন নিয়ে আপনি ব্যস্ত থাকেন, সেই ফোন থেকেই যদি কিছু টাকা আয় করা যায়? অনেকেই এই জিনিসটা মন থেকে চায় যে বাড়িতে থেকে নিজের ফোন থেকে যদি কিছু টাকা আয় করা যায় তো কত ভালো হয়।

স্টুডেন্টরা এগুলো একটু বেশি চায়। নিজের হাত খরচ অথবা ফোন এর রিচার্জ করার জন্য যদি কিছু টাকা আয় করা যেত কত ভালো হতো। আমি ও আগে এরকমটা ভাবতাম। তাই আজ এই আর্টিকেলটা লিখছি। আজ আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আপনি বাড়ি থেকে শুধুমাত্র রেফার (Refer) করে টাকা আয় করবেন।

আপনি যদি ভাবছেন যে ঘরে বসে নিজের ফোন থেকে কিছু টাকা আয় করার কথা, তাহলে এই আর্টিকেলটা পুরো পড়ুন আমি নিশ্চিত আপনি ভালো টাকা আয় করতে পারবেন।

রেফার করে টাকা আয় করার অ্যাপ কিভাবে কাজ করে?

আপনি যদি রেফার (Refer) করে অনলাইনে ইনকাম করার অ্যাপ খোঁজেন তাহলে আপনি প্লে স্টোরে অনেকে অ্যাপ পাবেন। আর সেই সব অ্যাপের কাজ ও বিভিন্ন রকম আর রেফার পদ্ধতি ও আলাদা। তবে বেশিরভাগ অ্যাপ এ রেফার পদ্ধতি হল- প্রথমে আপনাকে অ্যাপ এ রেজিস্টার করতে হবে। এরপর আপনি একটি রেফারাল লিংক পাবেন যেটিকে আপনাকে বিভিন্ন জায়গায় শেয়ার করতে হবে।

সেই লিংক এর দ্বারা যদি কেউ সেই অ্যাপ এ জয়েন করে তাহলে সেই অ্যাপ আপনাকে কিছু পরিমাণ টাকা দেবে। এই ভাবেই মূলত রেফার করে টাকা ইনকামের অ্যাপগুলি কাজ করে।

আবার এমন কিছু কিছু অ্যাপ আছে যেখানে আপনার রেফারাল লিংক থেকে যদি কেউ জয়েন করে, তাহলে সেই অ্যাপ থেকে সারাজীবনে সেই ব্যক্তি যত টাকা উপার্জন করবেন তার কিছু পরিমাণ সেই অ্যাপ আপনাকে দেবে।

তবে বেশিরভাগ ক্ষেত্রে জয়েন করার সাথে সাথে কিছু নিয়ম থাকে বা কিছু কাজ করার থাকে সেটি করলে আপনি রেফারাল টাকাটি পেয়ে যাবেন। বেশিরভাগ রেফার করে টাকা আয় করার অ্যাপগুলি এভাবেই কাজ করে।

কিভাবে আপনি রেফার করে টাকা আয় করার সঠিক অ্যাপ চিনবেন?

যেমনটা আমি একটু আগেই বললাম যে, রেফার (Refer) করে টাকা আয় করার অ্যাপ আপনি অনেক পাবেন। কিন্তু সমস্যায় একটাই, বেশিরভাগ অ্যাপ ফেক। আপনি রেফার করবেন কিন্তু টাকা পাবেন না। এই ধরনের অ্যাপ আপনি অনেক পাবেন। কিন্তু আপনাকে এই ধরনের অ্যাপ থেকে যতটা সম্ভব দূরে সরে থাকতে হবে। এমনও হতে পারে এরা আপনার তথ্য নিয়ে অন্য কিছু করতে পারে।

আরও পড়ুন:  Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করা যায় কিভাবে?

তাহলে আপনার মনে প্রশ্ন আসতে পারে সঠিক অ্যাপ কিভাবে চিনবেন? রেফার করে টাকা আয় করার সঠিক অ্যাপ খুঁজতে গেলে আপনাকে কিছু কিছু জিনিস লক্ষ্য রাখতে হবে। প্রথমে প্লে স্টোরে আপনাকে অ্যাপটির রেটিং দেখতে হবে, কতগুলো ডাউনলোড হয়েছে সেটা দেখতে হবে, ব্যবহার করার পরে রিভিউ কেমন হয়েছে সেটা দেখতে হবে। তবে একটা দুটো রিভিউ দেখলে হবে না। কেননা আপনি হয়তো প্রথমের দিকের দু-একটি রিভিউ দেখলেন খারাপ তাহলে আপনার মনে হবে এই অ্যাপটি ফেক। আসলে বিভিন্ন মানুষের চাহিদা বিভিন্ন রকম। এমনও হতে পারে সেই কারণের জন্য অ্যাপটিকে ডাউনলোড করা সেটি না পাওয়ার জন্য রিভিউ খারাপ রয়েছে। কিন্তু আপনি যেটি চাইছেন সেটি ওই অ্যাপটি দিচ্ছে। কিন্তু আপনি প্রথমের ওই খারাপ রেটিং দেখে অ্যাপটিকে খারাপ বলে বাদের খাতায় ফেলে দিলেন।

তাহলে আপনাকে বেশকিছু রিভিউ পড়তে হবে। তাহলেই আপনি রেফার করে টাকা আয় করার সঠিক অ্যাপ খুঁজে পাবেন। এছাড়াও আপনি চাইলে সেই অ্যাপটির ব্যাপারে ইউটিউব অথবা গুগলে দেখে নিতে পারেন। তবে অবশ্যই প্রথমে অ্যাপটির ফিচারস দেখে নেবেন।

এই কয়েকটি জিনিস যদি আপনি দেখে নিতে পারেন তাহলে আপনি ঠকবেন না। আপনার দরকার অনুযায়ী সঠিক জিনিসটি আপনি পাবেন।

5 টি রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ

রেফার (Refer) করে টাকা আয় করার ব্যাপারে অনেক কিছুই কথা হল। তাহলে চলুন এবার আসল কথায় আসা যাক। জেনে নেওয়া যাক কোন সেই 5 অ্যাপ যার মাধ্যমে আপনি রেফার করে টাকা আয় করবেন।

5 রেফার করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ হলো-

  1. পেটিএম (PayTm)
  2. গুগল পে (Google Pay)
  3. ফোনপে (PhonePe)
  4. আমাজন পে (Amazon Pay)
  5. ZA.GL Link Shortener

পেটিএম (PayTm) থেকে রেফার (Refer) করে টাকা আয়

রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ

পেটিএম টাকা লেনদেনের খুবই জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন। পেটিএম অ্যাপের মাধ্যমে আপনি মোবাইল রিচার্জ থেকে শুরু করে ব্যাংকে টাকা ট্রান্সফার ও করতে পারবেন। আপনি ট্রেনের টিকিট বুকিং করতে পারবেন, বাসের টিকিট, প্লেনের টিকিট বুকিং করতে পারবেন। আরো অনেক সুবিধা রয়েছে এই পেটিএম অ্যাপ এ।

এই পেটিএম অ্যাপ্লিকেশনে আপনি যদি কাউকে রেফার করেন আর সেই ব্যক্তি যদি আপনার রেফারেল লিংকের দ্বারা জয়েন করে তাহলে আপনি পেটিএম এর তরফ থেকে কিছু টাকা পাবেন। টাকার পরিমাণটা আমি বলছি না এই কারণেই, এই পরিমাণটি প্রায় সময়ই পরিবর্তন হতে থাকে।

পেটিএম অ্যাপ্লিকেশনে রেফার করতে গেলে প্রথমে আপনাকে পেটিএম অ্যাপ্লিকেশন এ জয়েন করতে হবে। এরপর আপনার অ্যাকাউন্টটিকে ভেরিফাই করতে হবে। এরপর পেটিএম অ্যাপ্লিকেশনের সাথে আপনার ব্যাংক অ্যাকাউন্ট যোগ করতে হবে। এরপর পেটিএম অ্যাপ্লিকেশন ওপেন করার পরে উপরে যে সার্চ অপশনটি রয়েছে ওখানে ক্লিক করে Refer লিখে সার্চ করতে হবে। তাহলে আপনি আপনার রেফারাল লিংকটি পেয়ে যাবেন শেয়ার করার জন্য।

এরপর যখনই কেউ আপনার ওই রেফারাল লিংক এর দ্বারা পেটিএম অ্যাপ এ জয়েন করবে, পেটিএম আপনাকে কিছু পরিমাণ টাকা দেবে।

আরও পড়ুন:  ক্যারাম গেম খেলে অনলাইন ইনকাম কিভাবে করা যায়? মোবাইল থেকে গেম খেলে টাকা ইনকাম

গুগল পে (Google Pay) থেকে রেফার (Refer) করে টাকা আয়

রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ

গুগল পে ও খুবই জনপ্রিয় একটি পেমেন্ট অ্যাপ পেটিএম এর মতো। তবে পেটিএম এর মতো কত বেশি সুযোগ-সুবিধা গুগোল পে অ্যাপ এ নেই। এখানেও আপনি মোবাইল রিচার্জ, ইলেকট্রিক বিল পেমেন্ট, ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার এবং আরো বেশ কিছু সুযোগ-সুবিধা আপনি এই অ্যাপে পাবেন।

পেটিএম এর মতো এই অ্যাপেও আপনি যদি কাউকে রেফার করেন তাহলে গুগল পে আপনাকে কিছু পরিমাণ টাকা দেবে। এখানেও বিভিন্ন সময় বিভিন্ন রকম অফার চলে তাই টাকার পরিমাণটাও পরিবর্তন হতে থাকে।

রেফার করার জন্য প্রথমে আপনাকে গুগল পে (Google Pay) অ্যাপ এ রেজিস্টার করতে হবে। এরপর সেখানে আপনাকে আপনার ব্যাংক অ্যাকাউন্ট সংযোগ করতে হবে। এরপর গুগল পে অ্যাপটি ওপেন করলে একেবারে নিচের দিকে আপনি আপনার রেফারাল লিংকটি পেয়ে যাবেন। সেই লিংকটি আপনাকে শেয়ার করে মেম্বার জয়েন করাতে হবে। আর প্রত্যেক রেফারাল পিছু আপনি গুগল পে থেকে টাকা পাবেন। যেই টাকা সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে চলে আসবে।

ফোনপে (PhonePe) থেকে রেফার (Refer) করে টাকা আয়

রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ

গুগল পে এর পড়ে ফোনপে আরো একটি সুন্দর এবং জনপ্রিয় একটি পেমেন্ট অ্যাপ। এখানেও আপনি মোবাইল রিচার্জ, ইলেকট্রিক বিল, ক্রেডিট কার্ডের বিল, ইন্সুরেন্স পেমেন্ট, ট্রেনের টিকিট বুকিং, এবং এছাড়াও আরো অনেক কিছুই আপনি পাবেন।

ফোনপে অ্যাপ এ রেফার করে টাকা আয় করার জন্য প্রথমে আপনাকে একটি ফোনপে অ্যাকাউন্ট বানাতে হবে। অ্যাকাউন্ট বানানো খুবই সহজ আপনি রেজিস্টার পেজ এ গেলে আপনি খুব সহজেই রেজিস্টার করে নিতে পারবেন।

এরপর ফোনপে অ্যাকাউন্টের সাথে আপনার ব্যাংকের অ্যাকাউন্ট সংযোগ করতে হবে। তবেই আপনি সবকিছু করতে পারবেন। রেজিস্টার করার পর ফোনপে অ্যাপ্লিকেশনের মেইন পেজে একটুখানি নিচের দিকে গেলে আপনি Refer and Earn অপশনটি পাবেন। ওখানে ক্লিক করার পর আপনি আপনার রেফারেল লিংক টি পেয়ে যাবেন। সেটাকে যত বেশি সম্ভব শেয়ার করবেন আর যত জন জয়েন করবে আপনি কিছু পরিমান কমিশন ফোনপে অ্যাপ্লিকেশন এর কাছ থেকে পেয়ে যাবেন।

আমাজন পে (Amazon Pay) থেকে রেফার (Refer) করে টাকা আয়

রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ

পেটিএম, গুগল পে, ফোন পে অ্যাপ্লিকেশনের অনেক পরেই আমাজন তাদের টাকা লেনদেনের অপশনটি নিয়ে আসে। ইতিমধ্যেই সেটি যথেষ্ট জনপ্রিয় হয়ে ওঠে। আর সব থেকে বেশি যেটার জন্য লোকে আমাজন পে কে বেছে নিয়েছে সেটা হল আমাজন পে এর রেফার এর টাকা। অন্য অ্যাপগুলি থেকে এখানে টাকা উপার্জন করার অনেকগুলি উপায় আছে। আপনি যদি কারো ব্যাংক অ্যাকাউন্টে অথবা কিউআর কোড স্ক্যান করে লেনদেন করেন তাহলে আমাজন পে বেশ ভালো পরিমাণ টাকা দেয়। আর এ ছাড়াও রেফারাল সিস্টেম তো আছেই।

আমাজন পেতে কাউকে রেফার করতে হলে অবশ্যই আপনার কাছে একটি আমাজন অ্যাকাউন্ট দরকার হবে। অ্যাকাউন্ট বানানোর পরে অ্যাপটি ওপেন করলে একদম বামদিকে উপরে যে মেনু অপশনটি রয়েছে ওখানে ক্লিক করুন। সেখান থেকে আমাজন পে অপশনটি সিলেক্ট করুন। আমাজন পে অপশনের মধ্যে আপনাকে যেতে হবে Send Money অপশন এ। সেখানে আপনি একটি ছোট ব্যানার দেখতে পাবেন যেখানে ক্লিক করলে আপনি আপনার রেফারাল লিংক পেয়ে যাবেন।

আরও পড়ুন:  ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়? সেরা 5 টি উপায়

তবে এক্ষেত্রে বলে রাখি আমাজন পেতে রেফার সিস্টেম টা সবার জন্য এবং সবসময়ের জন্য থাকে না। আপনাকে একটু অপেক্ষা করতে হবে অফার আসার জন্য। রেফার করার অফার আসলেই আপনি লিংকটিকে শেয়ার করে দিন। এরপর আপনার লিংক এর দ্বারা যদি কেউ জয়েন করে তাহলে আপনি আপনার টাকা পেয়ে যাবেন।

ZA.GL থেকে রেফার (Refer) করে টাকা আয়

রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ

ZA.GL কোন অ্যাপ্লিকেশন নয়। এটি একটি URL Shortener ওয়েবসাইট। এখানে আপনাকে কোন লিংক ছোট করে সেটাকে শেয়ার করতে হবে। এবারে যতজন আপনার ওই লিংক এর দ্বারা আপনার ছোট করা যে মেন লিংক সেখানে যাবে, আপনি ওয়েবসাইটের কাছ থেকে টাকা পাবেন। এখানে কোন ফিক্সড টাকা নেই। বিভিন্ন দেশের জন্য রেট বিভিন্ন রকম।

ZA.GL ওয়েবসাইটে ও খুবই দারুণ রেফারাল সিস্টেম আছে। এখানে আপনি যদি আপনার লিংক এর দ্বারা কাউকে জয়েন করান তাহলে সারাজীবনে সে যত টাকা আয় করবে এই ওয়েবসাইট থেকে, তার কিছু একটা পার্সেন্টেজ আপনি পাবেন তাও সারা জীবনের জন্য।

ZA.GL ওয়েবসাইটে রেফারাল লিংক পাওয়ার জন্য আপনাকে সবচেয়ে প্রথম যে কাজটি করতে হবে সেটি হল আপনাকে একটি ZA.GL অ্যাকাউন্ট বানাতে হবে। অ্যাকাউন্ট বানানোর পরে একদম উপরে আপনি লিংক শর্ট করার জন্য একটি বক্স পেয়ে যাবেন যেখানে আপনাকে বড় লিংকটি পেস্ট করে সেটাকে শর্ট করে শেয়ার করে কিছু টাকা আয় করতে পারেন। রেফার করার জন্য আপনাকে ওয়েবসাইটের বাম দিকের উপরে মেনু অপশন এ যেতে হবে।

সেখানে আপনি “Referal” নামে একটি অপশন পাবেন। ওই অপশন এ ক্লিক করুন। এরপর আপনি আপনার রেফারাল লিংক টি দেখতে পাবেন। আপনাকে শুধু ওই লিংকটি কপি করে শেয়ার করতে হবে।

শেষ কথা

যে কোনো অ্যাপ্লিকেশন ইনস্টল করার আগে অবশ্যই সেই অ্যাপ্লিকেশনের রেটিং, রিভিউ, ইউটিউব ভিডিও, গুগল সার্চ করে দেখে তবেই সেখানে আপনার ব্যাংক অ্যাকাউন্ট সংযোগ করবেন। অন্যথায় সংযোগ করার কোন দরকার নেই।

আপনি যদি এই আর্টিকেলটি উপর থেকে পুরোটা পড়ছেন তাহলে আশা করছি রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ কোনটি? প্রশ্নটির উত্তর অবশ্যই পেয়ে গেছেন।

কমেন্ট করে জানাবেন কোন অ্যাপ্লিকেশনটি আপনি ব্যবহার করছেন রেফার করে টাকা আয় করার জন্য। যদি আপনার পরিচিত কেউ থাকে যে বাড়িতে থেকে নিজের মোবাইল থেকে শুধুমাত্র রেফার করে কিছু টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই এই আর্টিকেলটি শেয়ার করবেন। ধন্যবাদ।।

Leave a Comment