Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করা যায় কিভাবে?

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয়: অনলাইনে টাকা আয় করার পদ্ধতি অনেকেই খুঁজে থাকেন। অনেকে ভাবেন যে অনলাইনে টাকা আয় করা সম্ভব নয়। আমিও ঠিক আপনারই মত আগে ভাবতাম যে আমি আবার টাকা আয় করা যায় নাকি। কে বা দেবে টাকা আর কেনই বা দেবে। কিন্তু পরে যখন বিস্তারিত জানলাম তখন বুঝলাম যে না অনলাইনে ঘরে বসে নিজের ফোন থেকে টাকা আয় করা সম্ভব।

এবং আমি নিজেও অনলাইনে বিভিন্ন রকম পদ্ধতিতে ঘরে বসে টাকা আয় করে থাকি। এমনি সাধারণত ঘরে বসে টাকা আয় করার অনেক পদ্ধতি রয়েছে। আপনি অনেক ইউটিউব ভিডিও ও দেখে থাকবেন এবং গুগলে অনেক আর্টিকেল পড়ে থাকবেন এই ব্যাপারে। সকলেই বলে থাকে যে এত টাকা ইনকাম করতে পারবেন অনলাইনে কিন্তু পদ্ধতিগুলো অনেকটাই কঠিন হয়ে থাকে। মানে আপনাকে একটি নির্দিষ্ট পরিমান টাকা আয় করতে প্রায় অনেকটাই সময় দিতে হবে।

আবার অনেক জায়গায় এমন হয়ে থাকে যে কাজ করার পর আপনি পেমেন্ট দিতে গেলে সমস্যায় পড়ে যাচ্ছেন। অনেক পেমেন্ট প্রুফ ও শেয়ার করা থাকে। কিন্তু আপনি যখন প্র্যাকটিক্যাল করছেন তখনই সমস্যার সৃষ্টি হচ্ছে।

আজকের এই আর্টিকেলটিতে আমি আপনাদের সাথে একটি ওয়েবসাইট শেয়ার করব যেখান থেকে আপনি শুধুমাত্র আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন। ওয়েবসাইটের নাম হল Rozbuzz Wemidea। সম্পূর্ণ পদ্ধতি আমি বলব যে Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করা যায় কিভাবে

অবশ্যই আর্টিকেলটি পুরোটা পড়বেন তাহলেই আপনার এই ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করা এবং ইনকাম করা টাকা উইথড্র করতে কোনো সমস্যা হবে না। প্রথমে আমি আপনাদেরকে বলবো ওয়েবসাইটে কিভাবে আপনি রেজিস্টার করবেন। এবং তার পরে কিভাবে আপনি Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন। এবং টাকা আয় করার পর কিভাবে সেটিকে উইথড্র করবেন।

তাহলে চলুন প্রথমে জেনে নেয়া যাক কিভাবে আপনি Rozbuzz WeMedia ওয়েবসাইটে রেজিস্টার এবং লগ ইন করবেন।

Rozbuzz WeMedia ওয়েবসাইটে কিভাবে রেজিস্টার করবেন

WeMedia ওয়েবসাইটে রেজিস্টার করার আগে আপনাদেরকে বলে দি যে ওয়েবসাইট টি আসলে কি এবং কীভাবে এটি কাজ করে।

এই Rozbuzz WeMedia ওয়েবসাইটটি হলো এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আর্টিকেল লিখে ঘরে বসে ইনকাম করতে পারবেন। আসলে এই ওয়েবসাইটে প্রচুর মেম্বার রয়েছেন যারা প্রতিদিন আর্টিকেল শেয়ার করেন। এবং প্রতিটি আর্টিকেল কতজন দেখছেন তার উপরে আপনার ইনকাম নির্ভর করছে।

মানে যতজন আপনার আর্টিকেলটি পড়বে তত বেশি আপনার টাকা ইনকাম হবে। ওয়েবসাইটে গুগোল এর অ্যাডভার্টাইজমেন্ট রয়েছে যেখান থেকে এই ওয়েবসাইটটি টাকা আয় করে। তার থেকে কিছু অংশ তারা পাবলিশারদের দেয়। এছাড়াও তাদের অন্যান্য ইনকাম সোর্স রয়েছে।

এবারে চলুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি এই Rozbuzz WeMedia ওয়েবসাইটে রেজিস্টার করবেন।

আরও পড়ুন:  রেফার (Refer) করে টাকা আয় করার সবচেয়ে সেরা অ্যাপ কোনটি?

নিচে দেওয়া লিংকে ক্লিক করলে আপনি সরাসরি রেজিস্টার পেজে পৌঁছে যাবেন।

Rozbuzz WeMedia ওয়েবসাইট লিংক

তবে এই লিংকে ক্লিক করলে হয়তো আপনি সরাসরি রেজিস্টার পেজে পৌঁছে নাও যেতে পারেন। নিচে দেওয়া ছবিতে যেমন টা দেওয়া হয়েছে সেই ধরনের একটি পেজ আপনার সামনে চলে আসতে পারে। পেজটির একদম নিচে আপনি Advanced অপশন দেখতে পাবেন। ওখানে ক্লিক করুন।

Rozbuzz WeMedia ওয়েবসাইটে কিভাবে রেজিস্টার করবেন

এবার পরবর্তী পেজে ঠিক মাঝামাঝিতে Proceed to m.wemedia.co.in (unsafe) একটি অপশন দেখতে পাবেন। ওই অপশনটিতে ক্লিক করলেই আপনি সরাসরি রেজিস্টার পেজে পৌঁছে যাবেন।

Rozbuzz WeMedia ওয়েবসাইটে কিভাবে রেজিস্টার করবেন

রেজিস্টার পেজে আপনি দুই রকম ভাবে রেজিস্টার করতে পারেন। ফোন নম্বর দিয়ে অথবা আপনি মেইল দিয়েও রেজিস্টার করতে পারেন। আপনি যে কোন অপশন সিলেক্ট করতে পারেন।

Rozbuzz WeMedia ওয়েবসাইটে কিভাবে রেজিস্টার করবেন

যদি আপনি ফোন নম্বর এর অপশন সিলেক্ট করেন তাহলে আপনাকে SIGNUP WITH PHONE অপশন এ ক্লিক করতে হবে।

এরপরের পেজে একটি ছোট্ট ফর্ম আসবে যেটি আপনাকে পূরণ করতে হবে। প্রথম ঘরটিতে আপনার নামটি দেবেন, পরেরটিতে ফোন নম্বর, এবং তার পরের ঘরটিতে আপনাকে একটি পাসওয়ার্ড দিতে হবে। যেটি লগইন করার সময় আপনার কাজে লাগবে। এবং তার পরের ঘরটিতে পাসওয়ার্ডটি কে আবার দিতে হবে। সবকিছু দেওয়ার পর নিচে থাকা Next অপশনটিতে ক্লিক করুন।

Rozbuzz WeMedia ওয়েবসাইটে কিভাবে রেজিস্টার করবেন

এরপর আপনি যে মোবাইল নম্বরটি দিয়েছেন সেই মোবাইল নম্বরটিতে একটি OTP আসবে যেটিকে পরবর্তী পেজে দিয়ে নিচে থাকা Next অপশনে ক্লিক করতে হবে।

Rozbuzz WeMedia ওয়েবসাইটে কিভাবে রেজিস্টার করবেন

OTP দেওয়ার পর আপনি সরাসরি হোমপেজে পৌঁছে যাবেন। আপনাকে আলাদা করে আর লগইন করার দরকার হবে না। তবে পরে যদি লগ আউট করে আবার লগইন করতে চান তাহলে আপনাকে আপনার মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

আপনি যদি SIGNUP WITH GOOGLE অপশনটি সিলেক্ট করেন তাহলে সরাসরি আপনার মেইল আইডি দিয়ে লগইন হয়ে যাবে। তবে তার আগে আপনাকে মেইল আইডি অ্যাক্সেস করার পারমিশন দিতে হবে।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

আপনি যদি এই Rozbuzz WeMedia ওয়েবসাইটের মাধ্যমে ঘরে বসে আয় করতে চান তাহলে নিচের স্টেপগুলো ফলো করুন।

ওয়েবসাইটে লগইন করার পর হোমপেজে উপরে বামদিকে আপনি একটি ছোট ছবি দেখতে পাবেন যেটি আপনার ওয়েবসাইটের প্রোফাইল পিকচার। ওখানে ক্লিক করুন।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

ক্লিক করার পর আপনি ড্যাশবোর্ডে চলে আসবেন। যেখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন। প্রথম অপশনটি Revenue অর্থাৎ আপনি যত টাকা ইনকাম করবেন এই ওয়েবসাইটের মাধ্যমে সেটি আপনি এই Revenue অপশনে ক্লিক করলে দেখতে পাবেন।

পরের অপশনটি Posts, অর্থাৎ নতুন আর্টিকেল পোস্ট এবং পুর্বে আপনার পোস্ট করা আর্টিকেল গুলিকে আপনি এখান থেকে সরাসরি দেখতে পাবেন সেগুলো কে কন্ট্রোল করতে পারবেন।

তারপরের অপশনটি Draft, অর্থাৎ আপনি যদি কোন আর্টিকেল লিখে সেটিকে শুধুমাত্র পাবলিশ না করে সেভ করে রাখেন তাহলে সেটিকে আপনি এখান থেকে দেখতে পাবেন।

এবং একেবারে উপরের ডান দিকে যে সেটিংস অপশনটি রয়েছে সেখানে ক্লিক করে আপনি Payment Settings এবং ওয়েবসাইটে আপনার পাসওয়ার্ড চেঞ্জ করতে পারবেন। এবং সেটিংস অপশনে একদম নিচে আপনি লগ আউট করার অপশনটি দেখতে পাবেন।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

Rozbuzz WeMedia ওয়েবসাইট আর্টিকেল লেখার জন্য Posts অপশনে ক্লিক করুন।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

পরবর্তী পেজে আপনি আবারও কিছু অপশন দেখতে পাবেন। প্রথম All অপশনটিতে ক্লিক করলে আপনি ওয়েব সাইটে যতগুলো আর্টিকেল পাবলিশ করেছেন, ড্রাফটে রেখেছেন, অ্যাপ্রুভাল এর জন্য পেন্ডিং রয়েছে যে পোস্ট গুলি সকল পোস্ট আপনি দেখতে পাবেন।

আরও পড়ুন:  ক্যারাম গেম খেলে অনলাইন ইনকাম কিভাবে করা যায়? মোবাইল থেকে গেম খেলে টাকা ইনকাম

দ্বিতীয় অপশন Checking এ আপনি আপনার লেখা আর্টিকেল যেটি অ্যাপ্রুভাল জন্য পেন্ডিং রয়েছে সেগুলি দেখতে পাবেন।

তৃতীয় অপশন Passed এ ক্লিক করলে আপনি সকল এপ্রুভ হয়ে যাওয়া পোস্ট দেখতে পাবেন। অর্থাৎ যে পোস্টগুলি পাবলিশ হয়েছে শুধুমাত্র সেইগুলি দেখতে পাবেন।

চতুর্থ অপশন Denied এ ক্লিক করলে আপনি অ্যাপ্রুভ না হওয়া পোস্টগুলো দেখতে পাবেন। অর্থাৎ যে পোস্টগুলি রিজেক্ট হয়েছে সেগুলি শুধুমাত্র দেখতে পাবেন।

পঞ্চম অপশন Offline এ আপনি যেই পোস্ট গুলিকে অফলাইনে দেখার জন্য সেভ করে রেখেছেন সেই পোস্টগুলি শুধুমাত্র দেখতে পাবেন।

ষষ্ঠ অপশন Illegal এ আপনি আপনার দ্বারা পাবলিশ করা যে পোস্ট গুলি বেআইনি বা নিষিদ্ধ হিসেবে বিবেচনা করা হয়েছে সেগুলিকে দেখতে পাবেন।

এবং একদম শেষ অপশন Scheduled এ আপনি যে পোস্টগুলিকে পরে অটোমেটিক পাবলিশ করার জন্য যে ডেট সেট করে রেখেছেন বা রাখবেন সেই সব পোস্টগুলোকে দেখতে পাবেন।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

Rozbuzz WeMedia ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করার জন্য একদম নিচে ডান দিকে আপনি POSTS নামে একটি বাটন দেখতে পাবেন। ওটিতে ক্লিক করুন।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

এবার আপনার সামনে আর্টিকেল লেখার জন্য একটি পেজ চলে আসবে। সেখানেই একদম উপরের বক্সটিতে আর্টিকেলের টাইটেল দিতে হবে। এবং তার নিচে আপনাকে সম্পূর্ণ আর্টিকেলটিকে ফটো সহ দিতে হবে। আপনি চাইলে আপনার কম্পিউটার বা ফোনে আগে থেকে আর্টিকেল লিখে সেটিকে কপি করে এখানে দিতে পারেন।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

তবে আপনাকে মনে রাখতে হবে যে এই ওয়েবসাইটে আপনি যে আর্টিকেল দেবেন সেটি অবশ্যই নতুন হতে হবে। অন্য কোন আর্টিকেল থেকে কপি করলে হবে না। যদি আপনি অন্য কোন আর্টিকেল থেকে কপি করেন তাহলে আপনার পোস্টটি অ্যাপ্রুভ হবে না।

এবং সম্পূর্ণ আর্টিকেলে কমপক্ষে একটি ফটো অবশ্যই থাকতে হবে। এবং যদি আপনি ফটোটি কোথাও থেকে ডাউনলোড করে থাকেন তাহলে অবশ্যই নিচে তার সোর্স এবং লিংক দিতে হবে। আরেকটি কথা মাথায় রাখবেন করোনাভাইরাস এর নিউজ সংক্রান্ত কোন আর্টিকেল পাবলিশ করা যাবেনা।

আর্টিকেলটি সম্পূর্ণ হলে উপরে ডানদিকে যে NEXT অপশনটি রয়েছে সেটিতে ক্লিক করবেন। নেক্সট অপশনটিতে ক্লিক করলে আপনার সামনে অপশন আসবে যে আপনি পোস্টটিকে সিডিউল করতে চান, ড্রাফটে রাখতে চান নাকি সরাসরি পাবলিশ করতে চান।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

সেখান থেকে সরাসরি পাবলিশ করার অপশনটি সিলেক্ট করলেই আপনার পোস্টটি অ্যাপ্রুভাল জন্য চলে যাবে। এবার আপনি যদি নিজের লেখা আর্টিকেল অর্থাৎ কোনো কপি ছাড়া এবং অন্যান্য যেসব রুলস রয়েছে তা মেনে আর্টিকেল লেখেন তাহলে অবশ্যই আপনার আর্টিকেলটি পাবলিশ হয়ে যাবে।

আরও পড়ুন:  ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়? সেরা 5 টি উপায়

আর্টিকেল চেকিং করতে খুব বেশি সময় লাগবেনা। যত তাড়াতাড়ি সম্ভব ওয়েবসাইট আপনার আর্টিকেলটিকে চেক করে পাবলিশ করে দেবে।

এরপর আপনি POSTS এর All সেকশনে এসে আর্টিকেলটির টাইটেল এর নিচে লক্ষ্য করলে দেখতে পাবেন সেখানে তিনটি অপশন রয়েছে প্রথম টিতে আপনি দেখতে পাবেন আপনার আর্টিকেলটিতে কতজন লাইক করেছেন।

দ্বিতীয় অপশনটিতে আপনি দেখতে পাবেন আপনার আর্টিকেলটি কতজন শেয়ার করেছেন।

এবং তৃতীয় অপশনটিতে আপনি দেখতে পাবেন আপনার আর্টিকেলটি কত জন পড়েছেন। এবং এটার উপর ভিত্তি করেই আপনার ইনকাম নির্ধারিত হবে। এবং সেটি নির্ধারণ করবে WeMedia ওয়েবসাইট।

Rozbuzz WeMedia থেকে ঘরে বসে টাকা আয় করবেন কিভাবে

Rozbuzz WeMedia থেকে কিভাবে টাকা উইথড্র করবেন

Rozbuzz WeMedia ওয়েবসাইট থেকে আর্টিকেল লিখে ঘরে বসে আয় করার পর সেই টাকাটি উইথড্র করার জন্য আপনাকে ড্যাশবোর্ডে আসতে হবে। এবং ড্যাশবোর্ডে ধাকা Revenue অপশনে ক্লিক করতে হবে।

Rozbuzz WeMedia থেকে কিভাবে টাকা উইথড্র করবেন

অপশনটিতে ক্লিক করলে আপনি আপনার মোট ইনকাম দেখতে পাবেন। এবং তার নিচেই আপনি WITHDRAW অপশনটি দেখতে পাবেন ওটি তে ক্লিক করে আপনাকে উইথড্র করতে হবে। তবে উইথড্র করার জন্য আপনাকে মিনিমাম 1000 টাকা আয় করতে হবে। তবেই আপনি উইথড্র করতে পারবেন। 1000 এর কম টাকা আপনি উইথড্র করতে পারবেন না।

Rozbuzz WeMedia থেকে কিভাবে টাকা উইথড্র করবেন

এবং উইথড্র করার আগে অবশ্যই আপনাকে পেমেন্ট সেটিং টি করে রাখতে হবে। এর জন্য আপনি ড্যাশবোর্ডের সেটিংস অপশনে ক্লিক করুন।

Rozbuzz WeMedia থেকে কিভাবে টাকা উইথড্র করবেন

এবার সেখানে Payment Settings অপশনে ক্লিক করে আপনাকে প্রথমে আপনার প্যান কার্ড এর মাধ্যমে ভেরিফাই করতে হবে এবং তারপর পেমেন্ট মেথড সিলেক্ট করতে হবে।

Rozbuzz WeMedia থেকে কিভাবে টাকা উইথড্র করবেন

শেষ কথা

আপনি যদি ঘরে বসে মোবাইলে আয় করতে চান তাহলে অবশ্যই এই আর্টিকেলটি আপনাকে অনেকটাই সাহায্য করবে। আর্টিকেল অবশ্যই মনোযোগ সহকারে পড়বেন। সম্পূর্ণ ডিটেইলস এখানে দিয়ে দিলাম। একটিও স্টেপ যদি আপনি মিস করেন তাহলে সমস্যায় পড়তে হবে।

Rozbuzz WeMedia ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করার আগে অবশ্যই দেখে নেবেন আপনার আর্টিকেলটি ইউনিক কিনা কোন জায়গা থেকে কপি আছে কিনা। যদি কপি থাকে তাহলে কিন্তু আপনার আর্টিকেলটি এপ্রুভ হবে না।

যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে অবশ্যই নিচে কমেন্ট করে সমস্যাটি জানাবেন যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব। এবং যদি আপনি আয় করতে সফল হন তাহলে কমেন্ট করে অবশ্যই বলবেন আপনি সর্বপ্রথম কত টাকা উইথড্র করলেন এই ওয়েবসাইট থেকে এবং কত দিনের মধ্যে প্রথম ইনকামটি করলেন।

আর্টিকেলটি অবশ্যই শেয়ার করবেন আপনার পরিচিতদের সাথে যারা অনলাইনে ঘরে বসে টাকা আয় করতে চান। এবং AnswerChamp ওয়েবসাইট টি প্রতিদিন ফলো করবেন এই ধরনের সুন্দর সুন্দর তথ্য বাংলায় পাওয়ার জন্য। ধন্যবাদ।।

Leave a Comment